সোমবার, ১০ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

জম্মু ও কাশ্মীরের ডোডায় খাদে বাস পড়ে মৃত ৩৭, আহত ১৮

News Sundarban.com :
নভেম্বর ১৫, ২০২৩
news-image

জম্মু ও কাশ্মীরের ডোডা জেলায় নিয়ন্ত্রণ হারিয়ে প্রায় ৩০০ ফুট গভীর খাদে পড়ে গেল যাত্রীবোঝাই একটি বাস। ভয়াবহ এই দুর্ঘটনায় মৃত্যু হয়েছে ৩৭ জন যাত্রীর। এছাড়াও আরও ১৮ জন যাত্রী আহত হয়েছেন বলে প্রাথমিকভাবে জানা গিয়েছে। তাঁদের মধ্যে ৫ জনের অবস্থা সঙ্কটজনক। পুলিশ জানিয়েছে, ডোডা জেলার আসার এলাকায় দুর্ঘটনাটি ঘটেছে। জম্মু ও কাশ্মীর পুলিশ জানিয়েছে, বুধবার দুপুর ১১.৫০ মিনিট নাগাদ ২৪৪ নম্বর জাতীয় সড়কে দুর্ঘটনাটি ঘটেছে। কিশত্বর থেকে জম্মুর দিকে যাচ্ছিল বাসটি।

পুলিশ জানিয়েছে, বুধবার দুপুরে জম্মুগামী যাত্রীবোঝাই একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে গভীর খাদে পড়ে যায়। এই দুর্ঘটনায় মৃত্যু হয়েছে ৩৭ জনের এবং ১৮ জন আহত হয়েছেন। সকলকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহতদের মধ্যে ৫ জনের অবস্থা আশঙ্কাজনক। ডোডা-র ডিসি হরবিন্দর সিং বলেছেন, মর্মান্তিক দুর্ঘটনায় ৩০ জনেরও বেশি যাত্রীর মৃত্যু হয়েছে। আমি ঘটনাস্থলে আছি। দুর্ঘটনাস্থল থেকে ৩০টিরও বেশি মৃতদেহ উদ্ধার করা হয়েছে।” জেকে ০২ সিএন-৬৫৫৫ নম্বরের বাসটিতে পঞ্চাশের বেশি যাত্রী ছিলেন বলে জানা গিয়েছে।

ভয়াবহ এই দুর্ঘটনায় গভীর দুঃখপ্রকাশ করেছেন রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। প্রধানমন্ত্রী ত্রাণ তহবিল থেকে মৃতদের নিকটাত্মীয়দের জন্য ২ লক্ষ টাকা এবং আহতদের ৫০ হাজার টাকা দেওয়ার কথা ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আহতদের দ্রুত আরোগ্য কামনা করেছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী। ভয়াবহ এই দুর্ঘটনায় দুঃখপ্রকাশ করেছেন কেন্দ্রীয় মন্ত্রী জিতেন্দ্র সিংও।