বুধবার, ১২ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

শেষ নিঃশ্বাস ত্যাগ করেন কলকাতা পুরসভার কাউন্সিলার রাম পেয়ারে রাম

News Sundarban.com :
নভেম্বর ১২, ২০২৩
news-image

রবিবার সকালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন কলকাতা পুরসভার কাউন্সিলার রাম পেয়ারে রাম। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮২ বছর। পরিবার সূত্রে খবর, দীর্ঘদিন ধরেই শ্বাসকষ্ট জনিত সমস্যায় অসুস্থ ছিলেন তিনি। গত সোমবার শ্বাসকষ্ট বাড়ে এবং বুকে সংক্রমণ দেখা দেয় তাঁর। তারপরই কলকাতার এক বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয় তাঁকে। এদিন সেখানেই তাঁর মৃত্যু হয়েছে।

প্রসঙ্গত, কলকাতা পুরসভার ৭৯ ওয়ার্ডের কাউন্সিলার ছিলেন তিনি। একটানা ১১ বারের কাউন্সিলার নির্বাচিত হন রাম পেয়ারে রাম। তিনি আগে কংগ্রেসে ছিলেন। পরে তৃণমূলে যোগ দেন। ২০১১ সাল পর্যন্ত ৬ বারের বিধায়কও ছিলেন রাম পেয়ারে রাম।

প্রসঙ্গত, কলকাতার বন্দর বিধানসভা কেন্দ্রের আওতায় ৭৯ নম্বর ওয়ার্ড। আবার কলকাতা পুলিশের বন্দর বিভাগের একবালপুর, খিদিরপুর এবং তারাতলা থানা এলাকার মধ্যে পড়ে এই ওয়ার্ডটি। এর সংলগ্ন এলাকাগুলি হল খিদিরপুর, বাবু বাজার, মোমিনপুর, মাঝেরহাট এবং টিকিয়াপাড়া। এই ওয়ার্ড থেকেই গত কয়েকবার পুরভোটে জয়ী হয়ে কাউন্সিলর হন রাম পেয়ারে রাম।

একসময় কংগ্রেসের সাংসদ ছিলেন রাম পেয়ারে। ‘হাত’ ধরেই ২০০৫ ও ২০১০ সালে জয়ী হন তিনি। যদিও পরে কংগ্রেসের সঙ্গে সম্পর্কে অবনতি হয়। এরপর ২০১১ সালে রাম পেয়ারে রাম ও তাঁর স্ত্রী হেমা রাম যোগ দেন তৃণমূলে। তৃণমূলের টিকিটেও কাউন্সিলর হন তিনি। দীর্ঘদিনের এই রাজনীতিবিদের জীবনাবসান হল আজ। তাঁর প্রয়াণে শোকের ছায়া রাজনৈতিকমহলে।