বুধবার, ১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

জ্যোতিপ্রিয় মল্লিকের সিএ শান্তনু ভট্টাচার্যের বাড়িতে হানা ইডির

News Sundarban.com :
নভেম্বর ২, ২০২৩
news-image

বনমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিকের সিএ-র বাড়িতে হানা দিল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। দুই আপ্তসহায়কের বাড়িতে আগেই তল্লাশি চালিয়েছে ইডি। শুধু তল্লাশি নয়, তাঁদের ইডি দফতরে ডেকে জিজ্ঞাসাবাদও করা হয়েছে।

গত কয়েকদিন ধরে খোঁজ ছিল না মন্ত্রী হিসাবরক্ষক (সিএ) শান্তনু ভট্টাচার্যের। গত সপ্তাহে অর্থাৎ মন্ত্রী গ্রেফতার হওয়ার আগে শান্তনু ভট্টাচার্যের বাড়িতে গেলেও তাঁর সন্ধান পায়নি ইডি। নেতাজি নগরের আবাসনে সেদিন দীর্ঘ সময় অপেক্ষা করার পর সিল করে দেওয়া হয়েছিল ফ্ল্যাটের দরজা। অবশেষে ফিরেছেন শান্তনু। তিনি তদন্তকারীদের সঙ্গে যোগাযোগ করেছেন বলে সূত্রের খবর। এরপরই শুরু হয়েছে তল্লাশি। বৃহস্পতিবার দুপুরেই সেখানে পৌঁছেছেন আধিকারিকরা।

রেশন দুর্নীতি মামলায় জ্যোতিপ্রিয় মল্লিককে গ্রেফতার করা হয়েছে। দুর্নীতির সঙ্গে কতটা যোগ ছিল মন্ত্রীর? দুর্নীতির টাকায় প্রাক্তন খাদ্যমন্ত্রী কী কী করেছেন? এই সব প্রশ্নের উত্তর খুঁজতেই শুরু হয়েছে তদন্ত। তাই বালু ঘনিষ্ঠ লোকজনকেই জিজ্ঞাসাবাদ করছেন তদন্তকারীরা। সেই তালিকাতেই ছিলেন এই শান্তনু ভট্টাচার্য। ইডির তদন্তে উঠে এসেছে তিনটি সংস্থার নাম। শ্রী হনুমান রিয়েলকন প্রাইভেট লিমিটেড, গ্রেশিয়াস ইনোভেটিভ প্রাইভেট লিমিটেড এবং গ্রেশিয়াস ক্রিয়েশন প্রাইভেট লিমিটেড। ভুয়ো এই সব সংস্থার মাধ্যমে কোটি কোটি টাকার লেনদেন হত বলে তদন্তকারীদের দাবি।