বুধবার, ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

বর্ষা বিদায় নিয়েছে, দক্ষিণা বাতাসের জায়গায় প্রভাব বিস্তার করবে উত্তুরে হাওয়া

News Sundarban.com :
অক্টোবর ১৫, ২০২৩
news-image

দক্ষিণবঙ্গ থেকে পুরোপুরি বর্ষা বিদায় নিয়েছে। আপাতত দক্ষিণবঙ্গের কোনও জেলাতেই নেই বৃষ্টিপাতের সম্ভাবনা। দু’এক জায়গায় আকাশ আংশিক মেঘলা হতে পারে। দক্ষিণা বাতাসের জায়গায় প্রভাব বিস্তার করবে উত্তুরে হাওয়া। পাশাপাশি উত্তরবঙ্গের কিছুটা অংশ থেকে বর্ষা বিদায় নিয়েছে ইতিমধ্যেই। যার কারণে গত কয়েকদিন ধরে রাজ্যে মনোরম আবহাওয়া বিরাজ করছে।

আপাতত শহর কলকাতায় বৃষ্টিপাতের কোনও সম্ভাবনা নেই। মেঘমুক্ত থাকবে আবহাওয়া। সামান্য আর্দ্রতাজনিত অস্বস্তি থাকতে পারে। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ক্রমশ কমতে থাকবে। আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, শনিবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩২.৭ ডিগ্রি এবং সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৫.৪ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি বেশি। এদিন বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ছিল সর্বাধিক ৮৭ শতাংশ এবং সর্বনিম্ন ৫২ শতাংশ। আগামী দুই দিন ধীরে ধীরে কমবে আর্দ্রতাজনিত অস্বস্তি।

হাওয়া অফিস সূত্রে খবর, পুজোর সময় দক্ষিণবঙ্গে সেভাবে বৃষ্টিপাতের কোনও সম্ভাবনা নেই। নবমী এবং দশমীতে রাজ্যের কিছু কিছু জেলা যেমন কলকাতা, উত্তর এবং দক্ষিণ ২৪ পরগনা, হাওড়া, হুগলি এবং পূর্ব ও পশ্চিম মেদিনীপুরে খুব সামান্য বৃষ্টিপাত হতে পারে।