বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

ক্লাস চলাকালীন সিলিংয়ের প্লাস্টার ভেঙে জখম ৩ পড়ুয়া

News Sundarban.com :
অক্টোবর ১২, ২০২৩
news-image

নিজস্ব প্রতিনিধি, মৌশুনী: স্কুলের ক্লাস চলাকালীন সিলিংয়ের প্লাস্টার ভেঙে জখম হল ৩ পড়ুয়া। ঘটনাটি ঘটে নামখানা ব্লকের মৌশুনী দ্বীপের কুসুমতলা বালিয়াড়া অবৈতনিক প্রাথমিক বিদ্যালয়ে। আজ বৃহস্পতিবার বেলা সাড়ে বারোটা নাগাদ এই ঘটনা ঘটে। স্থানীয় একজন জানান , হঠাৎ বিকট একটি আওয়াজ পেয়ে স্কুলে চলে আসি। এসে যখন দেখি স্কুলের দোতলার একটি ক্লাসরুমের সিলিংয়ের প্লাস্টার খুলে পড়েছে। এর ফলে জখম হয় ৩ পড়ুয়া। তাদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। তিনি আরো বলেন, কয়েকজন পড়ুয়া সেই প্লাস্টারের ভাঙা অংশের আঘাতে রক্তাক্ত অবস্থায় কাতরাচ্ছে। অন্য পড়ুয়ার ভয়েও কাঁদতে শুরু করেছে। তড়িঘড়ি উদ্ধার করা হয় সব পড়ুয়াকে।

ঘটনাকে ঘিরে ব্যাপক উত্তেজনা ছড়িয়ে পড়ে স্কুল চত্বরে। নিম্নমানের সামগ্রী দিয়ে স্কুল ঘর নির্মাণের অভিযোগ ও উঠেছে অভিভাবকদের।

এই প্রসঙ্গে মৌসুমী গ্রাম পঞ্চায়েতের প্রধান মানসী ভট্টাচার্য বলেন, ঘটনায় আহত তিন পড়ুয়াকে আমরা চিকিৎসার জন্য হাসপাতালে পাঠিয়েছি। চিকিৎসার যা কিছু খরচ পঞ্চায়েত বহন করবে। স্কুলে মিটিং ডাকা হয়েছে যা আলোচনা মিটিংয়ে হবে।

অন্যদিকে ঘটনায় স্কুলের মধ্যে শিক্ষক-শিক্ষিকাদের আটকে রেখে দফায় দফায় বিক্ষোভ দেখাতে শুরু করে অভিভাবক থেকে স্থানীয় বাসিন্দারা।

এমন পরিস্থিতিতে ঘটনাস্থলে পৌঁছান ফ্রেজারগঞ্জ কোস্টাল থানার ভারপ্রাপ্ত আধীকারিক ঋদ্ধি সরকার। তিনি এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।