বৃহস্পতিবার, ১১ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

ইজরায়েলে হামাস জঙ্গি হামলায় বেশ কয়েকজন মার্কিন নাগরিকের মৃত্যু

News Sundarban.com :
অক্টোবর ৯, ২০২৩
news-image

ইজরায়েলে হামাস জঙ্গি হামলায় বেশ কয়েকজন মার্কিন নাগরিকের মৃত্যু হয়েছে। তারপরেই ইজরায়েলকে সাহায্য করতে যুদ্ধবিমান ও যুদ্ধ জাহাজ পাঠাচ্ছে আমেরিকা। সেদেশের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহুর সঙ্গে ফোনে কথাও বলেছেন বাইডেন। বন্ধু রাষ্ট্রকে সাহায্য করার প্রতিশ্রুতিও দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট। প্রসঙ্গত, ইজরায়েল ও হামাসের সংঘর্ষের মধ্যে যুদ্ধ পরিস্থিতিতে মৃতের সংখ্যা ইতিমধ্যেই এক হাজার ছাড়িয়েছে।

রবিবার মার্কিন নিরাপত্তা কাউন্সিলের মুখপাত্র জানান, হামাসের হামলায় ইজরায়েলে বসবাসকারী বেশ কয়েকজন মার্কিন নাগরিকের মৃত্যু হয়েছে। যদিও মৃতদের মধ্যে কতজন মার্কিন নাগরিক রয়েছেন, কোথায় তাঁদের মৃত্যু হয়েছে- কোনও তথ্য প্রকাশ করেনি মার্কিন প্রশাসন। মৃতদের পরিবারের পাশে থাকার বার্তা দিয়েছে আমেরিকা। সেই সঙ্গেই মার্কিন প্রেসিডেন্ট জানিয়েছেন, বন্ধু রাষ্ট্র ইজরায়েলকে সাহায্য করতে রণতরী ও যুদ্ধবিমান পাঠাবে আমেরিকা।

জানা গিয়েছে, রবিবার নেতানিয়াহুর সঙ্গে ফোনে কথা বলেন বাউডেন। তার পরেই ইজরায়েলের উদ্দেশে রওনা দেয় পেন্টাগনের বাহিনী। হোয়াইট হাউসের তরফে বিবৃতি দিয়ে বলা হয়েছে, হামাস জঙ্গিদের হামলায় বিপর্যস্ত ইজরায়েল সরকার ও সেদেশের মানুষের প্রতি পূর্ণ সহযোগিতা করবে আমেরিকা। এহেন পরিস্থিতির মধ্যে ইজরায়েলের শত্রুরা যেন ফায়দা তুলতে না পারে, সেদিকেও খেয়াল রাখছে দেশের নেতৃত্ব।

আরও দেখুন