মঙ্গলবার, ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

হামাস গোষ্ঠীর হামলায় মৃত্যু ২২ জন ইজরায়েলির, বেঞ্জামিন বললেন শত্রুদের মূল্য চোকাতে হবে

News Sundarban.com :
অক্টোবর ৭, ২০২৩
news-image

প্যালেস্তেনীয় সশস্ত্র গোষ্ঠী হামাসের ধারাবাহিক হামলার জবাবে এ বার গাজা ভূখণ্ডে ‘যুদ্ধ পরিস্থিতি’ ঘোষণা করল ইজরায়েল। ইজরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহুর দপ্তরের তরফে শনিবার জানানো হয়েছে, শীঘ্রই উচ্চপদস্থ সেনা আধিকারিক এবং প্রশাসনিক কর্তাদের সঙ্গে গাজা পরিস্থিতি পর্যালোচনার জন্য বৈঠক করবেন তিনি। ইজরায়েলের হামাস জঙ্গিদের হামলায় এখনও পর্যন্ত ২২ জন ইজরায়েলির মৃত্যু হয়েছে। জখম ও আহতের সংখ্যা ২৫০-এর বেশি।

ইজরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু বলেছেন, আমরা যুদ্ধ পরিস্থিতির মধ্যে রয়েছি, কোনও অপারেশন বা রাউন্ডে নয়, যুদ্ধে আছি। শনিবার সকালে হামাস ইজরায়েল রাষ্ট্র এবং তার নাগরিকদের বিরুদ্ধে একটি হত্যাকারী আশ্চর্যজনক আক্রমণ শুরু করেছে…শত্রুদের একটি অভূতপূর্ব মূল্য দিতে হবে…আমরা যুদ্ধে আছি এবং আমরা এটি জিতব।
গাজায় সক্রিয় হামাস বাহিনী শুক্রবার রাতে ইজরায়েলি সেনা এবং বসতি লক্ষ্য করে গাজা থেকে ৫,০০০-এর বেশি রকেট ছুড়েছে বলে নেতানিয়াহু সরকারের অভিযোগ। তাদের দাবি, হামাসের বিশেষ বাহিনী ‘অপারেশন আল আকসা ফ্লাড’ শুরু করেছে গাজায়। হামলা চালাতে তারা বিস্ফোরক বোঝাই প্যারাগ্লাইডারও ব্যবহার করেছে। দাবির সমর্থনে ভিডিয়ো ফুটেজও প্রকাশ করেছে ইজরায়েল। প্রধানমন্ত্রী নেতানিয়াহুর দপ্তরের তরফে শনিবার বিবৃতিতে বলা হয়েছে, তহামলাকারী জঙ্গিদের সমুচিত জবাব দেওয়া হবে।