শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

নবান্নে হঠাৎ ঢুকে পড়ল একটি হনুমান

News Sundarban.com :
অক্টোবর ৫, ২০২৩
news-image

নবান্নে হঠাৎ ঢুকে পড়ল একটি হনুমান। বৃহস্পতিবার সকালে আচমকা নবান্নের ১৩ তলার বারান্দা দিয়ে ভিতরে ঢুকে পড়ে এই ‘রামভক্ত’। একটি নবান্নের বারান্দা দিয়ে লাফাতে লাফাতে এগিয়ে চলে সে। আর হাতে ওয়াকিটকি নিয়ে তার পিছু নেন একাধিক নিরাপত্তারক্ষী।

ঠিক উপরের তলাতেই বসেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। নবান্নের ১৪ তলাতেই তাঁর দফতর। যদিও মুখ্যমন্ত্রী তাঁর পায়ের চোটের জন্য এখন নবান্নে আসতে পারছেন না। সম্প্রতি মমতা নিজেই জানিয়েছেন, চিকিৎসকের পরামর্শে তিনি তাঁর কালীঘাটের বাড়িতে বন্দি রয়েছেন আপাতত। প্রশাসনিক সমস্ত কাজ সেখান থেকেই সামলাচ্ছেন। যার জন্য তৃণমূলের ‘দিল্লি চলো’ কর্মসূচিতেও দিল্লি যেতে পারেননি তিনি। এমনকি, রাজ্যে বন্যা পরিস্থিতি তৈরি হওয়ার পর সেখান থেকেই ফোনে বৈঠক সেরেছেন নবান্নের সঙ্গে।

বৃহস্পতিবার সকালে হনুমানটি অবশ্য তাঁর দফতর পর্যন্ত পৌঁছতে পারেনি। নবান্নের ভবনটির লিফট ওঠানামার জায়গাটি ঘিরে মাঝখানে যে ঘোরানো বারান্দা রয়েছে তারই রেলিংয়ে বসে থাকতে দেখা যায় তাকে। তাকে দেখতে ভিড় জমে নবান্নের বারান্দায়।

 

সরকারি কর্মচারীদের দেখা যায় এগিয়ে এসে ফোনের ক্যামেরায় ছবি তুলতে। তবে তাদের দেখে এবং নিরাপত্তারক্ষীদের দেখেও নির্বিকারই থেকেছে ‘রামভক্ত’। রামভক্ত অবশ্য কোনও কিছুর পরোয়া না করেই সোজা এগিয়ে গিয়ে চলে। এসে বসে ১৩ তলার রেলিং ঘেরা বারান্দায়। সেখান থেকে তাড়া খেলেও বিশেষ বিকার দেখা যায় না তার হাবে ভাবে। বরং রেলিং ধরে বসে বেশ কয়েকবার উপরের দিকে তাকাতে দেখা যায় তাকে।