বুধবার, ১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

পাড়ার মধ্যে মদ বিক্রি!দোকানে তালা লাগিয়ে বিক্ষোভ গ্রামবাসীদের

News Sundarban.com :
সেপ্টেম্বর ২৮, ২০২৩
news-image

বিশ্লেষণ মজুমদার,ক্যানিং – বেশ কিছুদিন যাবৎ পাড়ার মধ্যেই চলছিল মদ বিক্রির রমরমা কারবার। ক্যানিং মহিলা থানার পিছনে চলছিল এই মদের দোকান। এর ফলে এলাকায় বাড়ছিল মাতাল ও অসামাজিক কাজে যুক্ত ব্যক্তিদের আনাগোনা। তাদের হাত থেকে রেহাই পাচ্ছিল না আট থেকে আশি কেউই। এবার তাই দোকানে তালা লাগিয়ে বিক্ষোভ দেখালেন গ্রামবাসীরা। সমস্যার কথা জানিয়ে প্রশাসনের দ্বারস্থ হয়েছেন গ্রামের সকলেই।

স্থানীয় ও পুলিশ সূত্রে খবর, বেশ কয়েক বছর ধরে ক্যানিং থানার বঙ্গশ্রী লেন এলাকায় গজিয়ে ওঠে মদের দোকান। তারপর দিনের পর দিন সেখানে বাড়তে থাকে মদের ব্যবসা। গভীর রাত পর্যন্ত সেখানে মদের ব্যবসা চালানো হয় বলে এলাকাবাসীদের দাবী। আবগারী দপ্তরকে বারবার জানিয়েও কোন কাজ হয়নি। এমনই অভিযোগ গ্রামবাসীদের। বুধবার সন্ধ্যায় কয়েক জন যুবক মদ কিনে বের হওয়ার সময় স্থানীয় কয়েকজন বৃদ্ধ-বৃদ্ধাদের কে দেখে অশ্লীল ভাষায় অঙ্গভঙ্গি করতে থাকে। প্রতিবাদ করে স্থানীয় গ্রামবাসীরা। শুরু হয় গন্ডগোল। এরপর ওই দোকানে তালা লাগিয়ে দিয়ে দোকানের বাইরে পোস্টার সেটে দেয় গ্রামবাসীরা।বৃহষ্পতিবার ঘটনার খবর পেয়ে ক্যানিং থানার পুলিশ আসে ঘটনাস্থলে।

গ্রামবাসীদের দাবী,রাত নটার পর বঙ্গশ্রী লেন মাতাল রোডে পরিণত হয়।রাস্তা দিয়ে মহিলারা যাতায়াত করেন ঝুঁকিপূর্ণ ভাবে।পরিবেশ নষ্ট হচ্ছে।আমরা চাই মদ ব্যবসা হোক। তবে পাড়ার মধ্যে নয়।পাড়ার মধ্যে এইষমদ ব্যবসা বন্ধ না হলে আগামী দিনে আমরা বৃহত্তর আন্দোলনের পথে পা বাড়াতে বাধ্য হব।

অন্যদিকে মদের দোকানের মালিক হিমাদ্রী দাস জানিয়েছেন, পাড়ার লোকজন যেভাবে বলেছিলেন সেই ভাবেই ব্যবসা করছি।সামান্য একটা বিক্ষিপ্ত ঘটনা ঘটেছিল।