বৃহস্পতিবার, ৬ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

জয়নগরে অস্ত্র কারখানার হদিশ পেল পুলিশ

News Sundarban.com :
সেপ্টেম্বর ২০, ২০২৩
news-image

বিশ্লেষণ মজুমদার,জয়নগর– গৃহস্থ বাড়ির মধ্যেই রমরমিয়ে চলছিল আগ্নেয়াস্ত্র তৈরির কারখানা। মঙ্গলবার রাতে বাড়ির মালিক কে গ্রেফতার করেছে পুলিশ। ধৃতকে জেরা করে চক্রের বাকিদের খোঁজ করছে পুলিশ।পুলিশ সুত্রের খবর ধৃতের নাম রহমতুলা সেখ ওরফে জাকির।বুধবার ধৃতকে আদালতে তোলা হয়।

পুলিশ সুত্রেরজানা গিয়েছে,জয়নগর থানার অন্তর্গত কামারিয়া এলাকায় বাড়ির মধ্যেইবেআইনা আগ্নেয়াস্ত্র তৈরীর কারখানা চলছিল।মঙ্গলবার গোপন সুত্রে এমন খবর পৌঁছায় পুলিশের কাছে।গোপন সুত্রে খবর পেয়েই বারুইপুর পুলিশ জেলার স্পেশাল অপারেশন গ্রুপ, জয়নগর ও বকুলতলা থানার পুলিশ যৌথভাবে অভিযান চালায় এলাকায়।ছদ্মবেশে ক্রেতা সেজে যোগাযোগ করা হয় অস্ত্র ব্যবসায়ী রহমতুল্লার সঙ্গে। পুলিশের দাবি, নির্দিষ্ট অর্থের বিনিময়ে মঙ্গলবার বিকেলে অস্ত্র সরবরাহ করার কথা ছিল।সেই মতো ঠিক হয়েছিল জয়নগরের ময়দা এলাকায় একটি নার্সিংহোমের সামনে হবে অস্ত্র সরবরাহ।পুলিশ দীর্ঘক্ষণ ঘোরার পর ময়দা এলাকা থেকেই অভিযুক্তকে পাকড়াও করে। ধৃতের বাড়ি জয়নগর থানা অন্তর্গত কাশিপুর কামারিয়া এলাকায়। পুলিশ জানিয়েছে, একেবারে গৃহস্থ বাড়ি। বাইরে থেকে দেখলে বোঝা যাবে না, ভিতরে রমরমিয়ে চলছে অস্ত্রের কারখানা! মূলত নির্জন এলাকায় দুকামরার ঘর ও সামনে চালা থাকা বাড়িতে চলছিল অস্ত্র তৈরির কারবার।

বাড়ির পিছনে রয়েছে পুকুর। যাতে কেউ কিছু বুঝতে না পারে, তাই পুকুরের ভিতরেই লুকোনো থাকত অস্ত্র। সেখান থেকে ৮ টি ওয়ান সাটার, ২টি একনলা দেশি বন্দুক বাজেয়াপ্ত করেছে পুলিশ।পাশিপাশি ঘটনাস্থল থেকে মিলেছে অস্ত্র তৈরির মেশিন, ড্রিল মেশিন, ডাইস, ফাইল, করাত, হ্যাক্সো, বাটালি, হাতুড়ি, লোহার পাত, পাইপ।ধৃতকে জেরা করে চক্রের বাকিদের ধরতে তাদের খোঁজ চিরুনী তল্লাশা অভিযান শুরু করেছে পুলিশ। এর আগে এই জয়নগর থানা এলাকার ব্যাটরা গ্রামে বেআইনি অস্ত্র কারখানার সন্ধান পেয়েছিল পুলিশ। সেবারেও গৃহস্থ বাড়ির মধ্যে কারখানার হদিশ পেয়েছিল পুলিশ।