শুক্রবার, ২১শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

নামখানায় মেধাবী ছাত্রীদের বৃত্তি প্রদান কর্মসূচী

News Sundarban.com :
সেপ্টেম্বর ১১, ২০২৩
news-image

শিল্পা মাইতি, নামখানা: দক্ষিণ চন্দনপিরি বিবেকানন্দ ওয়েলফেয়ার সোসাইটিতে বৃত্তি প্রদান ও শুভানুধ্যায়ীদের উৎসাহ প্রদান কর্মসূচি নেওয়া হলো। আজ দক্ষিণ কলকাতা বিবেকানন্দ যুব কল্যাণ কেন্দ্রের সহায়তায় আশুতোষ কলেজের মেধাবী ছাত্রী রচনা মণ্ডলকে অনার্সের সমূহ বই প্রদান করা হয়। সেই সাথে কলকাতা নিবাসী মাননীয়া মন্দিরা গুহ বিশ্বাস ওরফে প্রিয়ব্রত গুহ বিশ্বাস এর সহায়তায় লেডি ব্রেবর্ন কলেজের মেধাবী ছাত্রী সুজাতা সামন্তকে মান্থলি বৃত্তি প্রদান করা হলো। তাছাড়া এদিন সংগঠনের শুভানুধ্যায়ী ১০ জনকে সংগঠনের পক্ষ থেকে উপহার প্রদান করা হয়।

এই ছোট্ট অথচ মনোজ্ঞ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিশিষ্ট সমাজসেবী অরবিন্দ সরকার মহাশয়, ড. সুকান্ত রায় ও মাননীয় তমাল হালদার মহাশয়। সংগঠনের পক্ষে সভাপতি অনুপ মাইতি সম্পাদক ড. শান্তনু বেরা, সহ-সম্পাদক বিদ্যুৎ তিয়ারি, কোষাধ্যক্ষ অভিজিৎ বর্মন, অতনু কুমার বেরা, দীপক মাইতি, নবকুমার গায়েন, সঞ্জীব মন্ডল, প্রদীপ ওঝা প্রমূহ উপস্থিত ছিলেন। মাননীয় অরবিন্দ বাবু নারী শিক্ষা এবং কিভাবে প্রত্যন্ত এলাকায় কাজ করা যাবে সে নিয়ে বিশদে বলেন। ড. সুকান্ত রায় আগামী দিনে এই সংগঠনের সাথে থেকে বিভিন্ন কাজে অংশগ্রহণ করার কথা বলেন।

এদিন সংগঠনের পক্ষ থেকে অরবিন্দ বাবুকে সম্বর্ধনা ও স্মারক তুলে দেয়া হয়। সংগঠনের সম্পাদক ডঃ শান্তনু বেরা বলেন, এই অনুষ্ঠানের মাধ্যমে আমরা মহিলাদের মাথা তুলে দাঁড়ানোর একটা বার্তা রাখলাম। অরবিন্দ বাবুর মাধ্যমে আগামী দিনে এই এলাকার মানুষদের জন্য একটি অ্যাম্বুলেন্স পরিষেবা প্রদান, হোমিও ডিসপেনসারি ও বিদ্যালয় স্থাপনের চেষ্টা হচ্ছে। এই সংগঠন সুন্দরবনের এলাকায় বিভিন্ন ধরনের প্রোগ্রাম বর্তমানে নিয়েছে বলে মাননীয় সম্পাদক জানান। সেক্ষেত্রে ছাত্রছাত্রীদের বৃত্তি প্রদান, ডিজেস্টার রিলিফ, জীবন জীবিকা বিষয়ক প্রশিক্ষণ, এডাল্ট এডুকেশন, দেশীয় বীজের সংরক্ষণ ও বিভিন্ন ধরনের কাজের সাথে এই সংগঠন যুক্ত বলে উনি বলেন।