বুধবার, ২৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

পূর্ব রেলে টিকিটের দামে পরিবর্তন ও ছাড় সংক্রান্ত মিথ্যা নির্দেশিকা নিয়ে সতর্ক করল রেল

News Sundarban.com :
সেপ্টেম্বর ৩, ২০২৩

পূর্ব রেলে টিকিটের মূল্য ও প্রদত্ত ছাড় সংক্রান্ত পদ্ধতিতে কোনো পরিবর্তন করা হয়নি, এছাড়া এই সংক্রান্ত যে নির্দেশিকা বিভিন্ন সোশ্যাল মাধ্যমে ঘুরে বেরাচ্ছে তা পুরোটাই ভুয়ো বলেই জানাল পূর্ব রেলের মুখ্য সংযোগ আধিকারিক কৌশিক মিত্র।

এই বিষয়ে সাধারণ মানুষকে সতর্ক করে তিনি বলেন, ‘এই সংক্রান্ত বিষয়টি আমাদের নজরে এসেছে। সোশ্যাল মিডিয়া সহ একাধিক সূত্র থেকে প্রাপ্ত এই ভুয়ো নির্দেশিকা নিয়ে সাধারণ মানুষ আমাদের জিজ্ঞাসা করছেন।
প্রবীণ নাগরিক, কিষাণ, যুবক, শিল্পী ও ক্রীড়া ব্যক্তিত্ব, চিকিৎসা পেশাজীবী ইত্যাদি সহ বিভিন্ন শ্রেণির লোকেদের জন্য রেল যাত্রার ভাড়া ছাড়ের সম্প্রসারণ সম্পর্কে সোশ্যাল মিডিয়া সহ বিভিন্ন মিডিয়ার এই খবর সম্পূর্ণ ভুয়ো। এখনো পর্যন্ত পূর্ব রেলের পক্ষ থেকে এরকম কোনও সার্কুলার জারি করা হয়নি। এছাড়াও যাত্রা ভাড়া ছাড়ের বর্তমান নীতিতে কোনও পরিবর্তন করা হয়নি।’

পাশাপাশি তিনি আরো বলেন, ‘ সমস্ত শ্রেণির যাত্রীদের জন্য কোনো ছাড়ের ব্যবস্থা করা হয়নি। শুধুমাত্র ছাত্র, বিশেষভাবে সক্ষম ও ক্যানসার রোগীদের ক্ষেত্রে যে ব্যবস্থা ইউটিএস এবং পিআরএস টিকিটের যে নির্দিষ্ট বিভাগ রয়েছে তা ছাড়া আর নতুন করে কিছু জারি করা হয়নি।’ পূর্ব রেলের পক্ষ থেকে এই ধরণের জাল ও মিথ্যা নির্দেশিকাতে সাধারণ মানুষ কে মনোযোগ না দিয়ে অনুরোধ করা হচ্ছে।