বৃহস্পতিবার, ১৩ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

মিজোরামে নির্মীয়মান রেল ব্রিজ ভেঙে মৃত মালদার ২৫ জন শ্রমিক

News Sundarban.com :
আগস্ট ২৩, ২০২৩
news-image
 মিজোরামে নির্মীয়মান রেল ব্রিজ ভেঙে মৃত্যু হল মালদার অনেক শ্রমিকের। জেলা প্রশাসনের একটি সূত্র অনুযায়ী, এই দুর্ঘটনায় কমপক্ষে ২৫ জন শ্রমিক নিহত হয়েছেন। এখনো নির্মীয়মান ভেঙে পড়া ব্রিজের তলায় অনেক শ্রমিকের দেহ চাপা পড়ে থাকতে পারে বলে মনে করছে প্রশাসন। ফলে নিখোঁজ রয়েছে অনেক শ্রমিক। মৃত এবং নিখোঁজ থাকা প্রত্যেক শ্রমিকের বাড়ি মালদার বিভিন্ন এলাকায় ।
বুধবার সকাল দশটা নাগাদ মিজোরামে এই দুর্ঘটনার পর দুপুর বারোটায় সেই শোক সংবাদ মালদার বিভিন্ন গ্রামে পৌঁছাতেই শোকের ছায়া নেমে আসে। ইতিমধ্যে মালদা জেলা প্রশাসন মৃত এবং মিজোরামে কাজ করতে যাওয়া সেইসব শ্রমিকদের পরিবারের সঙ্গে যোগাযোগের চেষ্টা শুরু করেছে। পাশাপাশি এই দুর্ঘটনার ব্যাপারে টুইট করে  দুঃখ প্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি।
মালদার জেলা শাসক নীতিন সিংহানিয়া জানিয়েছেন, দুর্ঘটনায় কতজন শ্রমিক হতাহত হয়েছে, সে ব্যাপারে পরিষ্কার কিছু বলা সম্ভব হচ্ছে না। তবে মিজোরামের যে এলাকায় ঘটনাটি ঘটেছে সেখানকার জেলা প্রশাসনের সঙ্গে যোগাযোগ রয়েছে।
স্থানীয় সূত্রে জানা গিয়েছে, এদিন মিজোরামের ওই নির্মীয়মান রেল ব্রিজে প্রায় ৫০ জন শ্রমিক কাজ করছিলেন। যাদের মধ্যে অধিকাংশ শ্রমিকের বাড়ি মালদায়। এরা গত দুইমাস আগে মিজোরামে গিয়েছেন কাজের জন্য ।
অতিরিক্ত জেলাশাসক বৈভব চৌধুরী জানিয়েছেন, মিজোরামের দুর্ঘটনার পর মালদার মৃত শ্রমিকদের পরিবারের সঙ্গে কথা বলে তাদের সমবেদনা জানিয়েছি। রাজ্য প্রশাসন মৃত এবং আহত শ্রমিকদের পরিবারের পাশে রয়েছে । তাদের সব রকম ভাবে সহযোগিতার আশ্বাসও দেওয়া হয়েছে।