শুক্রবার, ১৪ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

গ্রেফতার হয়েছে বিশ্ববিদ্যালয়ের প্রাক্তনী সৌরভ চৌধুরী, ব়্যাগিং করতে তৈরি হয়েছিল সেল

News Sundarban.com :
আগস্ট ১২, ২০২৩
news-image

নদিয়ার বাসিন্দা স্বপ্নদ্বীপ কুণ্ডুর খুনের ঘটনায় ইতিমধ্যেই গ্রেফতার হয়েছে বিশ্ববিদ্যালয়ের প্রাক্তনী সৌরভ চৌধুরী। পুলিশের অনুমান, প্রত্যেক বছর নতুন ছাত্ররা হস্টেলে বা ক্যাম্পাসে এলে তাঁদের ব়্যাগিং করত সৌরভ। শুধু তাই নয়, সৌরভের নেতৃত্বে থাকত একাধিক ছাত্রছাত্রীরা।

ব়্যাগিং করতে কার্যত সেল গড়ে তুলেছিল পড়ুয়ারা। পুলিশ এখন সৌরভকে জেরা করে জানতে চাইছে তার সঙ্গে আর কারা কারা এই সেলে ছিল। একাধিক ছাত্রছাত্রী কর্মরত। তারা সন্ধ্যা বা রাত হলে যাদবপুর বিশ্ববিদ্যালয়ের হস্টেলে অবাধ বিচরণ করত এবং রীতিমতো একটি ব়্যাগিং সেল চালাত।

মূলত প্রাক্তন এই ছাত্রদের বিভিন্ন ফাইফরমাসের কাজ করতে হত প্রথম বর্ষের ছাত্রদের। তাদের ইচ্ছেতেই পড়তে হতো জামাকাপড় এবং তাদের ইচ্ছাতেই কাটতে হতো চুল। যাদবপুর বিশ্ববিদ্যালয়ের প্রতি গেটের নিরাপত্তা রক্ষীরা সৌরভ চৌধুরীকে বেশ ভালোভাবেই চিনত। নিজের প্রভাব খাটিয়ে ওই বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ছাত্রকে কখনও মারধর আবার কখনও মানসিকভাবে বিধ্বস্ত করে ব়্যাগিং করাই ছিল সৌরভের কাজ। স্বভাবে বিপ্লবী সৌরভ চৌধুরী নামে ওই যুবক বেশ কয়েক বছর আগে এমএসসি নিয়ে যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে পাশ করে গিয়েছিল এই ছাত্র।