বুধবার, ১২ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

রবিবার জেপি নড্ডার সঙ্গে বৈঠকে মুখোমুখি হতে চলেছেন রাজ্য বিজেপির প্রাক্তন সভাপতি

News Sundarban.com :
আগস্ট ১১, ২০২৩
news-image

দিলীপ ঘোষ কূর্সিচ্যুত হয়েছিলেন গত বছর ২৯ জুলাই। ওই দিন তাঁকে বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি পদ থেকে সরিয়ে দেওয়া হয়। তার ঠিক এক পক্ষ কাল পরে রবিবার সর্বভারতীয় সভাপতি জেপি নড্ডার সঙ্গে বৈঠকে মুখোমুখি হতে চলেছেন রাজ্য বিজেপির প্রাক্তন সভাপতি।

এই প্রথম বার সভাপতি নড্ডার সঙ্গে শুধুই সাংসদ এবং প্রাক্তন পদাধিকারী হিসাবে বৈঠকে বসবেন দিলীপবাবু। নড্ডার গোটা সফরেই তাঁর সঙ্গে থাকবেন বিজেপি-র রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। একাধিক বৈঠকে হাজির থাকার কথা বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীরও।

রাজ্য বিজেপিতে অবশ্য সবচেয়ে বেশি আগ্রহ নড্ডা ও দিলীপবাবুর মুখোমুখি হওয়া নিয়ে। সংসদে অধিবেশন চলার সময়ে ওঁদের দুজনের দেখা হলেও সেভাবে কথা হয়নি। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে সাংসদদের বৈঠকেও দু’জনে হাজির ছিলেন। সেখানেও দেখা হলেও কথা হয়নি। সে অর্থে পদ হারানোর পরে এই প্রথম নড্ডার সঙ্গে মুখোমুখি কথা হতে পারে দিলীপবাবুর।

কেন্দ্রীয় কমিটি দিলীপবাবুকে সাংগঠনিক দায়িত্ব থেকে সরিয়ে দেওয়ার পরে মেদিনীপুরের সাংসদ বলেছিলেন, লোকসভা নির্বাচনের দিকে তাকিয়েই আমাকে সর্বভারতীয় দায়িত্ব থেকে সরানো হয়েছে।’’ রবিবারের বৈঠক থেকে এটা স্পষ্ট হতে পারে যে, তাঁকে শুধুই নিজের আসন মেদিনীপুরে লড়াইয়ের জন্য দায়িত্বমুক্ত করা হয়েছে, না কি বাংলার অন্যত্রও ব্যবহার করা হবে রাজ্যের প্রাক্তন সভাপতিকে। নড্ডা যখন সর্বভারতীয় সভাপতি হন, তখন দিলীপ রাজ্য সভাপতি।