বৃহস্পতিবার, ২০শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

পঞ্চায়েত গঠনের দিন তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগদান করলো জয়ী তৃণমূল প্রার্থী

News Sundarban.com :
আগস্ট ১০, ২০২৩
news-image

শিল্পা মাইতি,নামখানা: পঞ্চায়েত গঠনকে কেন্দ্র করে উত্তেজনা ছড়ালো নামখানা ব্লকের শিবরামপুর গ্রাম পঞ্চায়েতে। বোর্ড গঠনকে কেন্দ্র করে পঞ্চায়েতের ভেতরেই ছড়ায় উত্তেজনা। আর এর মধ্যেই তৃণমূলের এক জয়ী প্রার্থী বিজেপিতে যোগদান করেন।

বুধবার নামখানা ব্লকের সাতটি গ্রাম পঞ্চায়েত গঠন হলো। ৭ টি গ্রাম পঞ্চায়েতের মধ্যে ৬টি গ্রাম পঞ্চায়েত তৃণমূলের দখলে থাকলেও একটি গ্রাম পঞ্চায়েত হয়ে যায় বিজেপির দখলে। পঞ্চায়েতের বোর্ড গঠনকে কেন্দ্র করে যাতে কোন অপ্রীতিকর পরিস্থিতি সৃষ্টি না হয় তাই প্রতিটি গ্রাম পঞ্চায়েতের সামনে সকাল থেকেই পুলিশবাহিনী মোতায়েন ছিল। বেলা বাড়ার সাথে সাথে বেশ কয়েকটি গ্রাম পঞ্চায়েতে চাপা উত্তেজনা ছড়ায়।

দুপুর নাগাদ শিবরামপুর গ্রাম পঞ্চায়েতের ভেতরেই বোর্ড গঠনকে কেন্দ্র করে তৃণমূলের অন্দরে তৈরি হয় কোন্দল। এমনকি বাইরে কর্মীদের মধ্যেও তৈরি হয় উত্তেজনা। যদিও কিছুক্ষণের মধ্যেই তা নিয়ন্ত্রণে আছে। তবে পঞ্চায়েত গঠনের আগে শিবরামপুর গ্রাম পঞ্চায়েত এলাকার তৃণমূলের টিকিট পেয়ে জয়ী হওয়া এক মহিলা প্রার্থী বিজেপিতে যোগদান করেন। সদ্য বিজেপিতে যোগদান করা শিবরামপুর এলাকার ২৩৩ নম্বর বুথের অনিতা মন্ডল। তিনি শিবরামপুর গ্রাম পঞ্চায়েতের উপপ্রধান ও ছিলেন।যখন পঞ্চায়েতের ভেতর থেকে তিনি বেরিয়ে আসেন তখন তাকে ঘিরে বিক্ষোভ দেখাতে শুরু করেন তৃণমূলের কর্মী সমর্থকরা। তবে প্রশাসনের হস্তক্ষেপে কোনরকমে তাকে উদ্ধার করা হয়। তবে ২৮ টি আসনের মধ্যে আঠরটি আসনে জিতেছিল তৃণমূল। অনিতা মন্ডল বিজেপিতে যোগদান করার পরেই তৃণমূলের জয়ী প্রার্থী সংখ্যা কমে দাঁড়ায় ১৭। এবং বিজেপির সংখ্যা দাঁড়ায় ১১ জন।তবে এই শিবরামপুর গ্রাম পঞ্চায়েত গঠন করলো তৃণমূল।