বুধবার, ১৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

বিশ্ব আদিবাসী দিবসে বিজেপি সরকারের বিরুদ্ধে গর্জে উঠলেন মুখ্যমন্ত্রী

News Sundarban.com :
আগস্ট ৯, ২০২৩
news-image

যতটা বকেন প্রধানমন্ত্রী, তার একাংশও করে দেখান না, বুধবার ঝাড়গ্রামের সভায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে এই ভাষাতেই আক্রমণ করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এদিন বক্তৃতা শুরুর আগে আদিবাসী সংস্কৃতির ঢোল বাজান মুখ্যমন্ত্রী।

গ্যাসের দাম থেকে ১৫ লাখি প্রতিশ্রুতির কথা মনে করিয়ে মমতা মোদীকে মসনদে বসার অযোগ্য বলেও তোপ দেগেছেন। তৃণমূল নেত্রীর দাবি, ভোটের সময় আবার বলবে ফ্রি-তে রেশন দেব। এখন কেন বন্ধ? দিল্লি থেকে হরিয়ানা থেকে ঝাঁকে ঝাঁকে মানুষ ফিরে আসছে। বাংলার মানুষ বঞ্চনা সহ্য করে না, লাঞ্চনা সহ্য করে না, শোষণ সহ্য করে না।

বিজেপি সরকারের বিভিন্ন দিক তুলে ধরে মুখ্যমন্ত্রী বলেন বিজেপিকে হটানোই আমার একমাত্র লক্ষ্য। কারণ বিজেপি ভারতের মানুষদের ভালোবাসে না। তারা শুধু বিভাজন করতে চায়। মিথ্যা প্রলোভন দেয়।প্রধানমন্ত্রী কিংবা কেন্দ্র সরকার যা বলে তা করেনা। বাংলাতে শুধু বঞ্চনা করে। কিন্তু বাংলা কেন্দ্রের ধমকানি শোষণ সহ্য করবে না। এখানে রাজ্যপাল ঠিক কাজ করছে না। বিশ্ববিদ্যালয় গুলিতে নিয়োগের ক্ষেত্রে বাধা হয়ে দাঁড়াচ্ছেন। তিনি কোনো জনপ্রতিনিধি নন। আগে ভোটে জিতে আসুন তারপর এসব ব্যাপারে হস্তক্ষেপ করবেন। মুখ্যমন্ত্রী এদিন সিপিএম কেও তুলাধনা করে বলেন, রাম বাম জগাই মাধাই। ওখানে ইন্ডিয়ার সঙ্গে আর এখানে বিজেপির সঙ্গে বসে আছে। মুখ্যমন্ত্রী কেন্দ্রের সমালোচনা করতে গিয়ে বলেন, কেন্দ্রে এমন সরকার চলছে যারা গরীব মানুষের ১০০ দিনের কাজ বন্ধ করে দিয়েছে। ৭ হাজার কোটি টাকা দিচ্ছে না কেন্দ্র। অথচ এ রাজ্য থেকে জিএসটির নামে সব টাকা কেন্দ্র তুলে নিয়ে যাচ্ছে। রাজ্যের প্রাপ্য টাকাটাও দিচ্ছে না। গরিব মানুষদের বাড়ি তৈরির টাকা, রাস্তা তৈরির টাকা কিছুই দিচ্ছে না।