রবিবার, ১৬ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

উত্তরাখণ্ডে লাগাতার বৃষ্টি, হলুদ সতর্কতা জারি

News Sundarban.com :
আগস্ট ২, ২০২৩
news-image

উত্তরাখণ্ডে লাগাতার বৃষ্টি থেকে রেহাই মিলছে না। পাহাড়ি এলাকায় ভূমিধসের কারণে সড়ক অবরোধ হয়ে পড়েছে, তার ফলস্বরূপ যানচলাচলে সমস্যায় পড়েছেন সাধারণ মানুষ। রাজ্যে মোট ২৩৪টি রুট অবরুদ্ধ হয়ে গেছে, যেটা খোলার কাজ জোরকদমে শুরু হয়েছে। আবহাওয়া দফতর, ৬ আগস্টের জন্য হলুদ সতর্কতা এবং আজ, ২ আগস্ট ৫টি জেলায় ভারি থেকে অতিভারি বৃষ্টির কমলা সতর্কতা জারি করেছে।

বজ্রবিদ্যুৎসহ বৃষ্টির সতর্কতা জারি করেছে আবহাওয়া দফতর। তারফলে দুর্যোগ বিভাগ ও প্রশাসন সতর্কতা অবলম্বন করছে। দেহরাদুনসহ রাজ্যের বেশিরভাগ জায়গায় বুধবার সকালে হালকা বৃষ্টি দিয়ে দিন শুরু হয়। দেহরাদুনের পাহাড়ি জায়গাতেও বৃষ্টি জারি রয়েছে। আকাশ মেঘে ভরে রয়েছে। থেমে থেমে বৃষ্টিপাত হচ্ছে হালকা থেকে মাঝারিভাবে।

 

দেহরাদুনে দুপুর ১২টা নাগাদ সূর্যের দেখা মেলে। সূর্য মাঝে মাঝে দেখা দিচ্ছে। আবহাওয়া দফতর, ৬ আগস্ট পর্যন্ত হলুদ সতর্কতা জারি কতরেছে। রাজ্যের পাঁচটি জেলা পিথোরগড়, চম্পাবত, বাগেশ্বর, নৈনিতাল, উধম সিং নগরের কিছু জায়গায় ভারী থেকে অতিভারী বৃষ্টির জন্য কমলা সতর্কতা জারি করা হয়েছে। তাছাড়া অন্যান্য জেলায় হলুদ সতর্কতা জারি করেছে আবহাওয়া দফতর।