বৃহস্পতিবার, ৬ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

সুস্বাস্থ্য কেন্দ্র ও শিশু উদ্যানের সূচনা

News Sundarban.com :
জুলাই ৩১, ২০২৩
news-image

সুভাষ চন্দ্র দাশ,ক্যানিং – প্রদীপ প্রজ্জ্বোলনের মধ্য দিয়ে রবিবার দুপুরে ক্যানিং পশ্চিম বিধানসভার বিধায়ক পরেশরাম দাসের হাত ধরে মাতলা ২ পঞ্চায়েত এলাকায় সূচনা হল সুস্বাস্থ্য কেন্দ্র ও শিশু উদ্যান।

উল্লেখ্য এলাকার সাধারণ মানুষজন যাতে করে প্রাথমিক চিকিৎসা পরিষেবা পায় তার জন্যই রাজ্য সরকারের উদ্যোগে এমন প্রচেষ্টা। মাতলা ২ পঞ্চায়েতের হাইস্কুল পাড়ায় অবস্থিত এই সুস্বাস্থ্য কেন্দ্রে এলাকার প্রায় ১০ হাজার মানুষ উপকৃত হবে।

সুস্বাস্থ্যের পাশাপাশি এলাকার শিশুদের আনন্দিত করে তোলার জন্য একটি শিশু উদ্যানেরও সূচনা হয়।এলাকার শিশুরা যাতে শিশু উদ্যানে খোলা পরিবেশে খেলাধূলা করে বড় হতে পারে ।

এদিন অনুষ্ঠানে অন্যান্য বিশিষ্টদের মধ্যে উপস্থিত ছিলেন,মাতলা ২ পঞ্চায়েতের প্রাক্তন প্রধান উত্তম দাস,ক্যানিং ১ ব্লক যুব তৃণমূল সভাপতি অরিত্র বসু,প্রাক্তন জেলা পরিষদ সদস্য তপন সাহা,সুশীল সরদার,বিকাশ মজুমদার সহ অন্যান্যরা।

বিধায়ক পরেশরাম দাস জানিয়েছেন,গ্রামের সাধারণ মানুষ যাতে গ্রামেই প্রাথমিক চিকিৎসা পরিষেবা পায় তার জন্য সরকারী ভাবে এমন সুস্বাস্থ্য কেন্দ্র গড়ে তোলা হয়েছে রাজ্য সরকারের উদ্যোগে। পাশাপাশি বিকশিত শিশু মন যাতে ম্লান হয়ে না পড়ে। সর্বদাই আনন্দে থাকে তার জন্য একটি শিশু উদ্যান গড়ে তোলা হয়েছে।কারণ শিশুরাই আমাদের ভবিষ্যৎ প্রজন্ম।’