শনিবার, ২৫শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

সাগরে স্কুলের জরাজীর্ণ দশা, আতঙ্কে পড়ুয়া, অভিভাবকরা

News Sundarban.com :
জুলাই ৩০, ২০২৩
news-image

শিল্পা মাইতি ,সাগর: স্বাধীনতার আগের স্কুল, এই মুহূর্তে স্কুল ঘরটির জরাজীর্ণ ও ভগ্নপ্রায় অবস্থা যেকোনো মুহূর্তে ঘটতে পারে বড় বিপদ। দক্ষিণ ২৪ পরগনা জেলার গঙ্গাসাগর ব্লকের কুন্তলা জুনিয়র বেসিক স্কুলের হাল বেহাল, ফাটল ধরেছে দেয়াল সহ ছাদে, যেকোনো মুহূর্তে বড় বিপদ ঘটতে পারে এমন টাই অভিযোগ অভিভাবকদের।

ভারপ্রাপ্ত শিক্ষককে জানিও কোন কাজ হচ্ছে না,স্কুলের বেহাল অবস্থার কথা স্বীকার করে নেন ভারপ্রাপ্ত শিক্ষক গুরুপদ বেরা। স্কুলে বর্তমানে প্রায় ২২৫ জন ছাত্রছাত্রী ৬ জন শিক্ষক।

লেখাপড়ার মান ভালো হলেও স্কুল ঘরটির ফাটল ও জরাজীর্ণ অবস্থা দেখে আতঙ্কিত অভিভাবকরা।

১৯৩৯ সালে এই স্কুলটি গড়ে ওঠে গঙ্গাসাগরের কুন্তলা এলাকায়, পরবর্তীকালে ১৯৪২সালের সরকার অনুমোদন লাভ করে, এই স্কুলটি কড়ি বর্গা অর্থাৎ কাঠের এর উপরে ইটের খোওয়া দিয়ে ঢালাই দেওয়া হয়, পরবর্তীকালে সেই ঢালাই এর উপরেই গড়ে ওঠে দোতলা আজও পর্যন্ত কোন সংস্কার হয়নি সরকারি ভাবে, বর্তমানের সেই পুরানো ঘর থেকে ইট খসে,প্লাস্টার খসে পড়ছে চতুর্দিকে ফাটল, যদিও বা নতুন করে একটি ঘর পাওয়া গিয়েছে তা ছাত্র-ছাত্রী পড়াবার পক্ষে খুবই ছোট বারবার শিক্ষা দপ্তর কে জানিও কোন কাজ হচ্ছে না। যদি স্কুল সংস্কার না হয় তাহলে খুবই সমস্যার মধ্যে পড়তে হবে ছাত্র-ছাত্রী থেকে শিক্ষকদের।