বৃহস্পতিবার, ৬ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

বুদ্ধদেব ভট্টাচার্যের শারীরিক অবস্থা নিয়ে স্বস্তির খবর দিতে পারল না হাসপাতাল

News Sundarban.com :
জুলাই ৩০, ২০২৩
news-image

প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্যের শারীরিক অবস্থা নিয়ে নতুন করে কোনও স্বস্তির খবর দিতে পারল না হাসপাতাল কর্তৃপক্ষ। রবিবার বিকেলে উডল্যান্ডস হাসপাতালের মেডিক্যাল বুলেটিনে জানানো হয়েছে যে তাঁকে ভেন্টিলেশনে রাখা হয়েছে। তাঁকে দ্রুত সুস্থ করে তুলতে যাবতীয় পদক্ষেপ করা হচ্ছে। সার্বিকভাবে শারীরিক অবস্থা এখনও সংকটজনক। তবে বুদ্ধদেববাবু স্থিতিশীল আছেন বলে হাসপাতালের তরফে জানানো হয়েছে। সংকটজনক হলেও কিছু ভালো লক্ষণও দেখা গিয়েছে।

 

হৃদযন্ত্রের অবস্থা ভালো থাকায় লড়াই চালিয়ে যাচ্ছেন বুদ্ধবাবু। যার কারণেই আশার আলো দেখছেন চিকিতসকরা। তবে তাঁর ফুসফুসের অবস্থা ভালো নয়। আগামী ৪৮ ঘণ্টা কেমন থাকেন, সেদিকে কড়া নজর রেখেছেন চিকিৎসকরা।

বর্তমানে আলিপুরের এক বেসরকারি হাসপাতালে পূর্ণাঙ্গ ভেন্টিলেশনে রাখা হয়েছে রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্যকে। রবিবার দুপুরে চিকিৎসক কৌশিক চট্টোপাধ্যায় জানান, বুদ্ধদেববাবুর যে সংক্রমণ আছে, তা নিয়ে সোমবারের আগে পরীক্ষা করে কোনও লাভ নেই। কারণ সবে শনিবার সন্ধ্যা থেকে অ্যান্টি-বায়োটিক পালটানো হয়েছে। সেটার প্রভাব পড়তে তো কিছুটা সময় লাগবে। এই মুহূর্তে সিটিস্ক্যানও করা হচ্ছে। স্থিতিশীল হওয়ার জন্য ২৪ ঘণ্টা থেকে ৩৬ ঘণ্টা অপেক্ষা করা হচ্ছে। তারপর প্রয়োজন বুঝে সিটিস্ক্যান করা হবে বলে জানিয়েছেন উডল্যান্ডস হাসপাতালের চিকিৎসক।