বৃহস্পতিবার, ১৩ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

ধানের বীজ তলাতে বিষ ফেলে দেওয়ার অভিযোগ

News Sundarban.com :
জুলাই ২৭, ২০২৩
news-image

নিজস্ব প্রতিনিধি, কাকদ্বীপ: হাতে নয় ভাতে মারার কৌশল নিয়েছে দুষ্কৃতীরা অভিযোগ কামিলা পরিবারের ঘটনাটি ঘটেছে কাকদ্বীপের রামগোপালপুর অঞ্চলের হরেন্দ্র নগর ঠাকুরচক গ্রামে, বিজেপির অঞ্চল জেনারেল সেক্রেটারির হরেন্দ্র নাথ কামিলার জানান গোটা পরিবারটাকে সারা বছর না খাইয়ে রাখার পরিকল্পনা নিয়েছে দুষ্কৃতীরা।

ভোট পরবর্তী হিংসার এবার কোপ পরলো ওই কামিলা পরিবারের ধান চাষের জন্য তৈরী করা বীজ তলার উপর। কামিলা পরিবারের অভিযোগ পঞ্চায়েতে বিজেপি করার অপরাধে তাদের 40-50 বিঘা জমি চাষের জন্য তৈরি করা এক কুইন্টাল ৩০ কেজি বীজ ধানের তলা পুড়িয়ে দিয়েছে ঘাস মারা ওষুধ দিয়ে। সকালে এই খবর পাওয়ার পর মাঠে গিয়ে বীজতলা দেখে মাথায় আকাশ ভেঙে পড়ে বাদল কামিলা ও তার ভাই হরেন্দ্র নাথ কামিলার।

সকালে জানাজানি হওয়ার পর কান্নায় ভেঙে পড়েছেন কামিলা পরিবারের পুরুষ ও মহিলারা। চোখে মুখে আতঙ্কের ছোঁয়া। তবে তাদের এই ক্ষতির জন্য কোন রাজনৈতিক দলের নাম মুখে নেওয়ার সাহস পাচ্ছে না। শুধু জানিয়েছেন দুষ্কৃতীরা তাদের এই ক্ষতি করেছে। এ বছর চাষ করতে আর পারবেনা বীজ তোলার অভাবে। এ নিয়ে ঢোলা থানায় অভিযোগ দায়ের করেছেন ওই কামিলা পরিবার। চাষবাসীর এই অবস্থা দেখে বসে বসে সারাদিন কেঁদে চলেছেন কামিলা পরিবারের বৃদ্ধা ৯০ বছরের দ্রৌপদী কামিলা।