শুক্রবার, ১৪ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

কারগিল বিজয় দিবস উপলক্ষে প্রাক্তন সেনাকর্মীদের সংবর্ধনা নামখানায়

News Sundarban.com :
জুলাই ২৭, ২০২৩
news-image

নিজস্ব প্রতিনিধি, নামখানা: কারগিল বিজয় দিবস উপলক্ষে দক্ষিণ চব্বিশ পরগনা জেলার নামখানা ব্লকের অন্তর্গত উত্তর চন্দনপিড়ি শুভদায়ীনি সেবা সংঘের ব্যবস্থাপনায়, আজ প্রাক্তন সেনাকর্মীদের সংবর্ধনা দেয়া হয়। এর পাশাপাশি দিন একটি রক্তদান শিবিরের আয়োজন করা হয়। সকাল থেকে জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে এই অনুষ্ঠানের শুভ সূচনা করা হয়। এর পাশাপাশি প্রাক্তন ও কর্মরত সেনা কর্মীদের সংবর্ধনা দেওয়া হয়। সেই সঙ্গে একটি রক্তদান শিবিরের আয়োজন করা হয়। এদিনের রক্ত দান শিবিরে প্রায় ১০০ জনের মতো রক্ত দাতা রক্ত দান করেন।

এ বিষয়ে শুভদায়ীনি সেবা সংঘের সভাপতি তথা ভারতীয় সেনাবাহিনীর প্রাক্তন সেনা কর্মী অভিজিৎ মাইতি বলেন ১৯৯৯ সালে কারগিল বর্ডারে যে যুদ্ধ চলছিল তাদের ২৬ শে জুলাই আমরা ভারতীয়রা বিজয়ী হই। সেই বিজয় উৎসবকে আমরা পালন করছি এবং এর পাশাপাশি আমাদের এখানে যারা সেনাবাহিনীতে যুক্ত রয়েছেন এবং যারা প্রাক্তন সেনা কর্মীরা রয়েছেন তাদেরকে আজ আমরা সংবর্ধনা জানালাম।

আমরা চার বছর ধরে এই অনুষ্ঠানটা করে আসছি এবং আমরা ভবিষ্যতে ও এই ধরনের অনুষ্ঠান করে যাব। এর পাশাপাশি, আজ আমরা রক্ত দান শিবিরের আয়োজন করেছি, প্রায় ১০০ জনের মতো রক্ত দাতা রক্তদান করেছেন । এদিনের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শুভদায়িনী সেবা সংঘের সম্পাদক গৌরাঙ্গ প্রধান, ক্রীড়া সম্পাদক শিব শঙ্কর বেরা, প্রাক্তন সেনাকর্মী পুলিনবিহারী গায়েন, আশীষ কুমার প্রধান ,কর্মরত সেনা কর্মী সুরজিৎ প্রধান এছাড়াও বিশিষ্ট ব্যক্তিবর্গ।