বুধবার, ১২ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

নির্বাচন পরবর্তী হিংসা জারি, বাহিনীকেও আরও দশদিন রাখার সিদ্ধান্ত

News Sundarban.com :
জুলাই ২৪, ২০২৩
news-image

রাজ্যে পঞ্চায়েত ভোট নির্বাচন পরবর্তী হিংসা জারি। সেই জন্য বাহিনীকেও আরও দশদিন রাখার সিদ্ধান্ত নিরেছে কেন্দ্র। সম্মতি দিয়েছে প্রধান বিচারপতি টিএস শিবাজ্ঞানম ও বিচারপতি হিরন্ময় ভট্রাচার্যর ডিভিশন বেঞ্চও। এ নিয়ে শুনানিতে সরকারি স্কুল ক্ষতিগ্রস্ত হওয়ার ব্যাপারে কী করা হয়েছে রাজ্যের কাছে জানতে চান প্রধান বিচারপতি। রাজ্যের অ্যাডভোকেট জেনারেল জানান, তাদের চিহ্নিত করা হয়েছে। সেটা হলফনামায় জানানো হয়েছে।

প্রধান বিচারপতি প্রশ্ন করেন, কারা এই দুর্বৃত্ত? অ্যাডভোকেট জেনারেল (এজি) জবাবে বলেন, সব কিছু জানিয়েছি আমরা হলফনামায়। অ্যাডিশনাল সলিসিটর জেনারেল অশোক চক্রবর্তী জানান, কেন্দ্রীয় বাহিনীর সঙ্গে নিরন্তর অসহযোগিতা করা হয়েছে, এখনও হচ্ছে। তবে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক সিদ্ধান্ত নিয়েছে আপাতত আরও ১০ দিন কেন্দ্রীয় বাহিনী থাকবে রাজ্যে। দফায় দফায় তাদের প্রত্যাহার করা হবে।

রাজ্যের অ্যাডভোকেট জেনারেল সৌমেন্দ্রনাথ মুখোপাধ্যায় বলেন, কেন্দ্র আরও দশ দিন বাহিনী রাখার সিদ্ধান্ত নিয়েছে। রাজ্য যাতে কাঁধে কাঁধ মিলিয়ে তাদের সঙ্গে কাজ করতে পারে, আদালত সেই সুযোগ দিক। এখন রাজ্যের সব জেলায় পুলিশের সঙ্গে তারা নিরাপত্তা দেওয়ার কাজ করছে। কোথাও কোনও অভিযোগ আসেনি। এই সমস্ত জনস্বার্থ মামলাগুলি খারিজ করা উচিত ।