বুধবার, ২৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

২১ জুলাইকে কেন্দ্র করে উন্মাদনা ও আবেগ একেবারে তুঙ্গে, ধর্মতলায় ঢল নামল মানুষের

News Sundarban.com :
জুলাই ২১, ২০২৩
news-image
 শুক্রবার সকাল থেকেই হাওড়া স্টেশনে মানুষের ঢল নেমেছে। স্টেশন থেকে বেরিয়ে মিছিল করে হেঁটে, লঞ্চ বা বাস, গাড়ি সবকিছুর গন্তব্য ধর্মতলা। হাওড়া স্টেশনের বাইরে খোলা হয় বিশেষ সহায়তা ক্যাম্প। বৃহস্পতিবারেই প্রায় ৩৫ হাজার কর্মীর থাকা খাওয়ার ব্যবস্থা করা হয় উত্তর হাওড়াতে। শুক্রবার সকাল থেকেই হাজার হাজার তৃণমূল কংগ্রেস কর্মী হাওড়া স্টেশন থেকে বেরিয়ে ধর্মতলার উদ্দেশ্যে রওনা হন। যত বেলা গড়িয়েছে একের পর মিছিল এগিয়েছে হাওড়া থেকে ধর্মতলার দিকে।
উত্তর হাওড়ার সালকিয়াতে উত্তর হাওড়ার তৃণমূল কংগ্রেস বিধায়ক গৌতম চৌধুরীর তত্ত্বাবধানে বুধবার প্রায় ৩০-৩৫ হাজার মানুষের রান্নাবান্না এবং থাকা খাওয়ার ব্যবস্থা করা হয়। স্থানীয় সূত্রে খবর, সন্ধ্যেবেলায় তৃণমূল কংগ্রেস কর্মীরা উত্তর হাওড়ার শ্রীরাম বাটিকা এবং শ্যাম গার্ডেন দুটি জায়গাই ঠিক করা হয়েছিল তৃণমূল কর্মীদের জমায়েতের জন্য।
সেখানে হয় এই থাকা খাওয়ার বন্দোবস্ত। মেনুতে রাখা হয়েছে ভাত, ডাল, আলু পটলের তরকারি এবং ডিম সেদ্ধ। রাঁধুনি এবং তাদের সহকারী মিলিয়ে প্রায় আড়াইশো জন রান্নার কাজে হাত লাগান।
উল্লেখ্য, ২১ জুলাই তৃণমূলের শহিদ দিবস উপলক্ষে ধর্মতলার জনসভায় যোগ দিতে ইতিমধ্যেই গত তিনদিন ধরে বিভিন্ন জেলা থেকে  হাওড়া স্টেশনে এসেছেন হাজার হাজার মানুষ। গোটা স্টেশন চত্বর দলীয় পতাকা, ফেস্টুন ও ব্যানার দিয়ে সাজানো হয়। খোলা হয় একাধিক সহায়তা ক্যাম্প। সেখানে করা হয়েছে বাসের ব্যবস্থা। এরপর শুক্রবার লঞ্চে প্রচুর মানুষ ধর্মতলার সমাবেশে যান। হাওড়া ব্রিজ ধরেও পায়ে হেঁটে ধর্মতলার দিকে এগোতে থাকেন অনেক কর্মী সমর্থকেরাও।