বুধবার, ২৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

নামখানার প্রত্যেকটি পঞ্চায়েতকে মডেল হিসাবে গড়ে তোলা হবে বললেন ব্লক তৃনমুল সভাপতি

News Sundarban.com :
জুলাই ১৫, ২০২৩
news-image

শিল্পা মাইতি, নামখানা: ত্রিস্তর পঞ্চায়েত নির্বাচনে সারা রাজ্যের সঙ্গে নামখানায় তৃণমূলের জয়জয়কার। দক্ষিণ 24 পরগনা জেলার নামখানা ব্লকের সাতটি গ্রাম পঞ্চায়েতের মধ্যে ছয়টি গ্রাম পঞ্চায়েত তৃণমূল কংগ্রেসের দখলে। একটি গ্রাম পঞ্চায়েত বিজেপির দখলে ও নামখানা পঞ্চায়েত সমিতির একুশটি আসনের মধ্যে কুড়িটি তৃণমূলের দখলে ও একটি আসন বিজেপির দখলে।

নামখানা ব্লকের তিনটি জেলা পরিষদের মধ্যে তিনটিতেই জয়ী তৃণমূল কংগ্রেস। নামখানা ব্লকের বুধা খালি গ্রাম পঞ্চায়েতের ২৫ টি আসনের মধ্যে ২৩ টি আসন তৃণমূল কংগ্রেস ও দুটি আসনে বিজেপি জয়লাভ করে। নারায়নপুর গ্রাম পঞ্চায়েতের ২৪ টি আসনের মধ্যে ২১ টি তৃণমূল কংগ্রেস ও তিনটি বিজেপি জয় লাভ করে। নামখানা গ্রাম পঞ্চায়েতের ৩০ টি আসনের মধ্যে ২৫ টি তৃণমূল কংগ্রেস ও পাঁচটি আসনে বিজেপি জয়লাভ করে। হরিপুর গ্রাম পঞ্চায়েতের ২৪টি আসনের মধ্যে ১৮ টি তৃণমূল কংগ্রেস ও ছয়টি বিজেপি জয় লাভ করে। শিবরামপুর গ্রাম পঞ্চায়েতের ২৮ টি আসনের মধ্যে ১৮টি তৃণমূল কংগ্রেস দশটি বিজেপি জয় লাভ করে। মৌসুনি গ্রাম পঞ্চায়েতের কুড়িটি আসনের মধ্যে ১৮ টি তৃণমূল কংগ্রেস, একটি সিপিআইএম ও একটি নির্দল জয়লাভ করে।

ফ্রেজারগঞ্জ গ্রাম পঞ্চায়েতের কুড়িটি আসনের মধ্যে সাতটি তৃণমূল কংগ্রেস একটি কংগ্রেস ও বারোটি বিজেপি জয়লাভ করে। নামখানা পঞ্চায়েত সমিতির ২১ টি আসনের মধ্যে ফ্রেজারগঞ্জ থেকে একটি আসন বিজেপি জয়লাভ করে। বাকি কুড়িটি আসন তৃণমূল কংগ্রেস জয়লাভ করে। গণনার ফল প্রকাশ হতেই অকাল হোলিতে মেতে ওঠে নামখানা ব্লকের তৃণমূল কংগ্রেসের কর্মী সমর্থকরা। জয়ের উচ্ছ্বাসে উচ্ছসিত হয়ে পড়ে তাঁরা। বিপুল আসনে জয় লাভ করার পরে নিউজ সুন্দরবনের সাংবাদিকের মুখোমুখি হয়ে নামখানা ব্লক তৃণমূল কংগ্রেসের সভাপতি ধীরেন কুমার দাস বলেন, সাধারণ মানুষ মমতা বন্দ্যোপাধ্যায়ের উন্নয়নকে ভোট দিয়েছেন। এই জয় মা মাটি মানুষের জয়। নামখানা ব্লকের একটি পঞ্চায়েত ছাড়া প্রত্যেকটি পঞ্চায়েত তৃণমূল কংগ্রেস জয়লাভ করেছে। আমাদের অঙ্গীকার আমরা আগামীতে নামখানা ব্লকের প্রত্যেকটি পঞ্চায়েত কে মডেল হিসেবে গড়ে তুলব। নামখানার মানুষ বিরোধীদের সমস্ত কুৎসার জবাব দিয়েছে। নামখানায় শান্তিপূর্ণভাবে ভোট শেষ হয়েছে। কোনো অশান্তির ঘটনা ঘটেনি। এই জন্য নামখানাবাসীকে তিনি ধন্যবাদ জানিয়েছেন। পাশাপাশি তিনি নিজের দলের কর্মী সমর্থক ও বিরোধীদের বার্তা দেন আমাদের এই শান্ত প্রিয় এলাকায় যাতে কোনো অশান্তির ঘটনা না ঘটে।