বৃহস্পতিবার, ২৮শে সেপ্টেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ

অভিষেকের সাংসদ পদ খারিজের আর্জি জানিয়ে চিঠি সৌমিত্র খাঁর

News Sundarban.com :
জুলাই ১৫, ২০২৩
news-image

অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সাংসদ পদ খারিজের দাবি জানিয়ে লোকসভার স্পিকারকে চিঠি সৌমিত্র খাঁয়ের। তাঁর অভিযোগ, দেশের সংবিধানকে আক্রমণ করেছেন অভিষেক। বিচারব্যবস্থা সম্পর্কে অভিষেক যে মন্তব্য করেছেন তা অত্যন্ত অবমাননাকর বলে মত তাঁর। তার জন্যই অভিষেকের সাংসদপদ খারিজের দাবি জানালেন সৌমিত্র।

এফআইআর দায়েরের দাবি তুলেছেন তিনি।বিষ্ণুুপুরের বিজেপি সাংসদ সৌমিত্র সরাসরি সেই নিয়ে চিঠি দিয়েছেন লোকসভার স্পিকার ওম বিড়লাকে। তাঁর বক্তব্য়, সংবিধান অনুযায়ী বিচারব্যবস্থার বিরুদ্ধে আমরা যেতে পারি না। ডায়মন্ড হারবারের সাংসদ যে মন্তব্য করেছেন, তা বিচারব্যবস্থা তথা সংবিধানের অপমান। অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সাংসদ পদ খারিজ করে ব্যবস্থা নেওয়া হোক

সৌমিত্র বলেন, অভিষেক বন্দ্যোপাধ্যায় কলকাতা হাইকোর্টের বিচারপতি রাজাশেখর মান্থা সহ বিচারপতিদের একাংশের বিরুদ্ধে পক্ষপাতীত্বের অভিযোগ তুলেছেন। এর জন্য তাকে গ্রেফতার করা উচিত। হাইকোর্টের রায় পছন্দ না হলে উচ্চ ন্যায়ালয় রয়েছে। কলকাতা হাইকোর্টের বহু রায় পছন্দ না হওয়ায় অভিষেক বাবুরা তো বড় বড় আইনজীবী ধরে সুপ্রিম কোর্টে যাচ্ছেন। কেউ বাধা দিচ্ছেন না তো। “ফাঁকা কলসীর আওয়াজ বেশি” এই প্রবাদ বাক্য তুলে অভিষেক কে কটাক্ষ করে সৌমিত্র খাঁ বলেন, এরাজ্যের সব চাইতে দুর্নীতি গ্রস্থ এবং তিহারের দিকে পা বাড়িয়ে আছেন যিনি তিনি এত আইনবিরুদ্ধ কথা বার্তা বলছেন। আগামী সোমবার অভিষেকের বিরুদ্ধে এফআইআর করবেন বলে জানান তিনি।