শনিবার, ৩০শে সেপ্টেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ

মৌশুনীতে ভোটের ময়দানে কাকিমা ঝিয়ারি

News Sundarban.com :
জুলাই ৬, ২০২৩
news-image

নিজস্ব প্রতিনিধি,নামখানা: আসন্ন ত্রিস্তর পঞ্চায়েত নির্বাচনে কাকিমার বিরুদ্ধে ভোটে দাঁড়িয়েছে ঝিয়ারি। এমনই চিত্র দেখা গেল দক্ষিণ 24 পরগনা জেলার নামখানা ব্লকের মৌসুনি গ্রাম পঞ্চায়েতের ২৫৮ নম্বর বুথে। মৌসুনি গ্রাম পঞ্চায়েতে ২৫৮ নম্বর বুথে বিজেপির হয়ে প্রতিদ্বন্দ্বী করছেন রীনা সিট গিরি। একেই বুথ থেকে তৃণমূল কংগ্রেসের প্রতিদ্বন্দ্বী করছেন বিজেপি প্রার্থীর কাকিমা সবিতা রানী সিট।

এ বিষয়ে বিজেপি প্রার্থী রিনা সিট গিরি বলেন এলাকার রাস্তাঘাট, পানীয় জলের সমস্যা নিয়ে মানুষের কাছে পৌঁছাচ্ছি। নদী বাঁধের সমস্যা ও তুলে ধরছি মানুষের কাছে। মানুষের কাছে সাড়াও মিলছে। ভোটে জিতে প্রথম এলাকার রাস্তাঘাট ও পানীয় জলের সমস্যা দূর করব। তিনি মূল প্রতিদ্বন্দ্বী হিসেবে তৃণমূল কংগ্রেসকে মনে করছেন। তবে তৃণমূল কংগ্রেসের হয়ে যে প্রতিদ্বন্দ্বী করছে তিনি তার কাকিমা হন। তিনি বলেন প্রথমে তিনি তাঁর কাকিমার আগে মননোয়ন পত্র জমা করেছেন পরে শুনেন তার কাকিমা? তৃণমূল কংগ্রেসের হয়ে মনোনয়নপত্র জমা দিয়েছে। তবে এই লড়াইটা রাজনীতি ময়দানে থাকবে সংসার জীবনে কোনো আঁচ আসবে না।

তবে তিনি জয়ের বিষয়ে ১০০ ভাগ নিশ্চিত। তবে এ বিষয়ে তৃণমূল কংগ্রেসের প্রার্থী সবিতা রানী সিট কোনো বিবৃতি দিতে চাননি। স্থানীয় সূত্রে জানা যায় ২০১৮ সালের পঞ্চায়েত নির্বাচনের আগে পর্যন্ত এই বুথটি সিপিএমের দখলে ছিল। ২০১৮ সালে পঞ্চায়েত নির্বাচনে তৃণমূল কংগ্রেস জয়ী হয়। তবে পরের দুটি নির্বাচন লোকসভা ও বিধানসভায় বিজেপি এগিয়েছিল।

স্থানীয় বাসিন্দাদের অভিযোগ ২০১৮ সালের মানুষ পরিবর্তন চেয়ে তৃণমূল কংগ্রেসকে ভোট দিয়েছিলেন। কিন্তু ভোটের পরে পঞ্চায়েত সদস্যকে কাছে পাননি। এমনকি এলাকার রাস্তাঘাট থেকে শুরু করে পানীয় জলের সমস্যা ও দূরীভূত করা হয়নি। তবে এবার আমরা ভোট দেওয়ার সময় চিন্তাভাবনা করব। এখন দেখার বিষয় ১১ই জুলাই এই বুত কার দখলে থাকে? কাকিমা না ঝিয়ারির।