বৃহস্পতিবার, ৬ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

রূপান্তর করিয়ে বিয়ের প্রতিশ্রুতি দিয়ে ধর্ষণের অভিযোগে ধৃত হাওড়ার যুবক

News Sundarban.com :
জুন ১৯, ২০২৩
news-image

তামান্না খাতুন, ঢোলাহাট : গত ২২ শে মার্চ সোমবার দুপুরে দক্ষিণ ২৪ পরগনা জেলার ঢোলাহাট থানা এলাকার এক রূপান্তরকামীর বাড়িতে গিয়ে বিয়ের প্রতিশ্রুতি দিয়ে জোরপূর্বক ধর্ষণের অভিযোগে শনিবার গভীর রাতে এক যুবককে গ্রেফতার করেছে ঢোলাহাট থানার পুলিশ। ধৃত ওই যুবকের নাম কুন্তল ঘোষ (২৪)। তাকে হাওড়ার শ্যামপুকুর থানার ৫৮ গেট চন্ডিপুর এলাকা থেকে গ্রেফতার করেছে পুলিশ। তার বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৩৭৬, ৪১৭, ৫০৬ ধারায় মামলার রুজু করে রবিবার তাকে কাকদ্বীপ মহাকুমা আদালতে পাঠানো হয়েছে। পাশাপাশি ওই রূপান্তরকামী স্বাস্থ্য পরীক্ষা করা হয়েছে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, ২০২০ সালের মে মাসের ১১ তারিখ সোমবার ঢোলাহাট থানা এলাকার মহিলা কন্ঠস্বরের এক যুবকের সঙ্গে সামাজিক মাধ্যমে পরিচয় হয় হাওড়ার শ্যামপুকুর থানার ৫৮ গেট চন্ডিপুর এলাকার বাসিন্দা কুন্তল ঘোষের। ফোনে তাদের মধ্যে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। পর তাকে বিয়ে করার জন্য উদগীব হয়ে ওঠে কুন্তল। পরবর্তী সময়ে তারা একে অপরের সঙ্গে সাক্ষাৎ করে। কিন্তু সেই সময় কুন্তল ওই তাকে প্রস্তাব দেয় সে যদি লিঙ্গ পরিবর্তন করে মহিলা হয় তাহলে সে তাকে বিয়ে করে প্রেমের মর্যাদা দেবে।

পাশাপাশি তাকে সাহস ও ভরসা যোগায় কুন্তল। সেই মতো ওই যুবক পরীক্ষা নিরীক্ষার মাধ্যমে এবং নিয়ম-নীতি মেনে মধ্যপ্রদেশের চন্দ্রলোক কলোনির সকেটনগরে জেনিথ ক্লিনিক প্লাস্টিক এন্ড কসমেটিক সার্জারি সেন্টারে গিয়ে ৯ লাখ টাকা ব্যয় করে ডক্টর সুমিত জয় সওয়ালের অধীনে অপারেশনের মাধ্যমে লিঙ্গ পরিবর্তন করে। ২০২২ সালের নভেম্বর মাসের ১ মঙ্গলবার ডায়মন্ড হারবার মহাকুমা আদালতের ফাস্ট ক্লাস জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের এফিডেভিট বলে নিজের মহিলা হিসেবে পরিচিতি লাভ করেন। এরপর যথারীতি তাদের সঙ্গে মোবাইল ফোনে যোগাযোগ চলতে থাকে। চলতি বছরের মার্চ মাসের ২ তারিখ বৃহস্পতিবার দুপুরে ডায়মন্ড হারবার স্টেডিয়ামের কাছে তাদের মধ্যে শারীরিক সম্পর্ক হয় বলে অভিযোগ। এমনকি ৭ দিনের মধ্যে বিয়ের প্রতিশ্রুতি দিয়ে গত মে মাসের ২২ তারিখ সোমবার দুপুরে ওই রূপান্তরকামীর বাড়িতে এসে জোরপূর্বক তাকে ধর্ষণ করে কুন্তল বলে অভিযোগ। এরপর ৭ দিন অতিবাহিত হওয়ার পর বিয়েতে রাজি না হওয়ায় নিরুপায় হয়ে গত ১১ই জুন বৃহস্পতিবার ঢোলাহাট থানায় লিখিত অভিযোগ দায়ের করেন ওই নির্যাতিতা। সেই অভিযোগের ভিত্তিতে শনিবার গভীর রাতে হাওড়ার শ্যামপুকুর থানার ৫৮ গেট চন্ডিপুর এলাকা থেকে কুন্তল ঘোষকে গ্রেফতার করে তদন্তকারী অফিসার ত্রিদিপ সাহা।