বৃহস্পতিবার, ২৮শে সেপ্টেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ

উচ্চমাধ্যমিকে ভালো ফল তাও চিন্তিত মৌশুনীর সুনন্দা

News Sundarban.com :
জুন ১৩, ২০২৩
news-image

শিল্পা মাইতি, নামখানা: স্বপ্ন নার্স হওয়া, সেই স্বপ্নের পথে বাধা আর্থিক অনটন।দক্ষিণ 24 পরগনা জেলার নামখানা ব্লকের মৌসুনির কুসুমতলার বাসিন্দা সুনন্দা জানা। এবার সে উচ্চ মাধ্যমিক পরীক্ষা দিয়েছে। মৌশুনী কো অপারেটিভ হাই স্কুল থেকে এ বছর সে উচ্চ মাধ্যমিক পরীক্ষা দিয়ে ৪৫৫ নাম্বার পেয়ে উত্তীর্ণ হয়েছে। তার স্বপ্ন নার্স হওয়া। কারণ সে দেখেছে প্রত্যন্ত গ্রাম বাংলার মানুষ অর্থের অভাবে ঠিকমতো চিকিৎসা করাতে পারে না ,এমনকি বহু মানুষকে চিকিৎসার অভাবে মারা যেতে দেখেছে, তাই সে সেই সব দুস্থ মানুষদের পাশে দাঁড়াতে চায় নার্স হয়ে।

ছোটোবেলা থেকে সুনন্দা মেধাবী ছিল, বাড়িতেই পড়াশোনা করতো। ছোটোবেলা থেকে অনেক আর্থিক অনটনের মধ্য দিয়ে আজ সে এই জায়গায় পৌঁছতে পেরেছে। সুনন্দা ঝড় জল বন্যার সঙ্গে লড়াই করে এই জায়গায় এসেছে। তার স্বপ্ন নার্স হওয়া, কিন্তু সেই স্বপ্ন কোথাও যেন থেমে যেতে বসেছে। কারণ সুনন্দার বাবা সুনীল জানা পেশায় একজন ভ্যানচালক। সুনীল বাবুর এই সামান্য আয়ে তার চার মেয়ের পড়াশুনা, অসুস্থ বাবার চিকিৎসা, তার ওপর আছে সংসারের খরচ ,গত প্রায় একমাস আগে এক দুর্ঘটনায় অসুস্থ হয়ে পড়ে সুনীল বাবু। গত কয়েকদিন আগে অপারেশন করানো হয়েছে। ডাক্তার বাবুরা জানিয়েছেন আগামী ছয় মাস কোনো কাজ করতে পারবে না সুনীল বাবু। কিভাবে হবে মেয়ের পড়াশোনা?কি ভাবে হবে মেয়ের স্বপ্ন পূরন তা নিয়ে চিন্তিত হয়ে পড়েছে জানা পরিবার ।

সুনন্দার মা ফাল্গুনী জানার কথায় মেয়ের স্বপ্ন নার্স হওয়া। মেয়ের সেই স্বপ্ন পূরণে আমরা অক্ষম। মেয়ের জেদ রয়েছে। ওর বাবা পেশায় একজন ভ্যান চালক।ওর বাবার একার আয়ে ওদের পড়াশুনা,অসুস্থ শ্বশুর এর চিকিৎসা , তার ওপরে সংসারের খরচ , বর্তমানে সেই আয় টা ও বন্ধ হতে চলেছে। ওর বাবার দুর্ঘটনার কবলে একটি পা ক্ষতিগ্রস্ত হয়। অপারেশন করানো হয়েছে, ডাক্তারবাবুরা জানিয়েছেন আগামী ছয় মাস কোনো কাজ করতে পারবে না। তাই আমরা বেশি করে চিন্তিত হয়ে পড়েছি। কিভাবে মেয়ের স্বপ্ন পূরণ হবে? তা আমাদের কাছে আজ অজানা। অন্যদিকে সুনন্দার কথায় আজও স্বপ্ন দেখে চলেছি। জানিনা কিভাবে হবে স্বপ্নপূরন?তবে আমাকে এই লড়াইয়ে জিততে হবে।কোনো সহৃদয় ব্যাক্তির সহযোগিতার হাত সুনন্দার স্বপ্ন পূরন করতে পারে। সহযোগিতার জন্য যোগাযোগ করুন ৭৬০২২৯৫৫৮০।