শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

বিশ্ব কবির ১৬২ তম জন্মজয়ন্তী উপলক্ষে নামখানায় অনুষ্ঠিত হলো ম্যারাথন দৌড়

News Sundarban.com :
মে ৯, ২০২৩
news-image

ঝোটন রয়, নামখানা: আজ বিশ্ব কবি রবীন্দ্রনাথ ঠাকুরের ১৬২ তম জন্মজয়ন্তী উপলক্ষে দক্ষিণ ২৪ পরগনার নামখানা ব্লকের অনুষ্ঠিত হলো ম্যারাথন দৌড় প্রতিযোগিতা। এই ম্যারাথন দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত হয় শিবনগর আবাদ দ্বারিক নগর হসপিটাল মোড় থেকে বকখালি পর্যন্ত।

এই প্রতিযোগিতা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিশিষ্ট সমাজসেবক তথা জনদরদী বিদ্যুৎ কুমার দিন্দা, উপস্থিত ছিলেন বকখালি ও গঙ্গাসাগর উন্নয়ন পর্ষদের চেয়ারম্যান শ্রীমন্ত কুমার মালি, উপস্থিত ছিলেন নামখানা গ্রাম পঞ্চায়েতের প্রধান অজিত কুমার গিরি সহ স্থানীয় মানুষজন। নামখানা ব্লক শুধু নয় সাগর, কাকদ্বীপ, কুল্পী থেকে বহু প্রতিযোগী এই ম্যারাথন দৌড়ে অংশগ্রহণ করেন। ২১ কিলোমিটার ম্যারাথন দৌড় করিয়ে সারা নামখানা জুড়ে একটি চমক সৃষ্টি করলেন বিশিষ্ট সমাজসেবী বিদ্যুৎ কুমার দিন্দা।

এই প্রসঙ্গে বিদ্যুৎ বাবু বলেন, ‘আজ ২৫ শে বৈশাখ বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের ১৬২ তম জন্মদিনকে সাক্ষী রেখে আমার বাবা স্বরাজ কুমার দিন্দা এবং মা চঞ্চলাময়ী দিন্দা এর স্মৃতির উদ্দেশ্যে মূলত আমার এই ম্যারাথন দৌড়ের আয়োজন করা হয়েছে। এই প্রতিযোগিতায় প্রথম পুরস্কার ছিল পাঁচ হাজার এক টাকা এবং একটি সুদৃশ্য ট্রফি। দ্বিতীয় পুরস্কার তিন হাজার এক টাকা এবং একটি সুদৃশ্য ট্রফি। তৃতীয় পুরস্কার দুই হাজার এক টাকা এবং একটি সুদৃশ্য ট্রফি। এই বছর দ্বিতীয় তম বর্ষে পড়লো। আমি চাই আরো বেশি বেশি করে প্রতিযোগী এইরকম একটি ম্যারাথন দৌড়ে অংশগ্রহণ করুক।’