রবিবার, ৫ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

নামখানা ব্লকে উদযাপিত হল নেতাজির 124 তম জন্ম জয়ন্তী

News Sundarban.com :
জানুয়ারি ২৩, ২০২৩
news-image

ঝোটন রয়, দক্ষিন 24 পরগনা : নামখানা ব্লক নেতাজি জন্ম জয়ন্তী উদযাপন কমিটির ব্যবস্থাপনায় আজ নামখানা ব্লকে উদযাপিত হল নেতাজির 124 তম জন্ম জয়ন্তী। প্রতিকৃতিতে মাল্যদান ও পতাকা উত্তোলনের মধ্য দিয়ে অনুষ্ঠানের শুভ সূচনা হয়। উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন দক্ষিণ 24 পরগনার জেলা পরিষদের অধ্যক্ষ শ্রীমন্ত কুমার মালি, উপস্থিত ছিলেন নামখানা গ্রাম পঞ্চায়েতের প্রধান অজিত গিরি, বিশিষ্ট সমাজসেবক বিদ্যুৎ কুমার দিন্দা, ছিলেন উদযাপন কমিটির সভাপতি সত্যপদ নন্দ, সহ-সভাপতি ভাগবত রক্ষিত, সম্পাদক প্রতিমা মিশ্র সহ প্রমুখ ব্যক্তিবর্গ। এই অনুষ্ঠানে নামখানা ব্লকের 125 জন পড়ুয়া বসে আঁকা প্রতিযোগিতায় অংশ নেন।

আলোচনা হয় নেতাজির সম্পর্কে। অনুষ্ঠানের প্রধান বক্তা ছিলেন সারা বাংলা নেতাজি জন্ম জয়ন্তীর সদস্য মনি শংকর পটনায়েক। এই প্রসঙ্গে উদযাপন কমিটির সহ-সভাপতি ভাগবত রক্ষিত বলেন, নেতাজি কোনো কিছু কাজে আপোষ করেননি। তিনি কোন অন্যায়ের কাছে মাথা নত করেননি। একজন বাঙালি হয়ে শুধু ভারত বর্ষ নয়, ভারতবর্ষের বাইরে গিয়েও মানুষকে সংগঠিত করেছেন। মানুষকে একত্রিত করেছেন। এক নামেই আজ তাঁকেই চেনেন, তিনি নেতাজি।

আজ এই বিশেষ দিন উপলক্ষে দুই দিনব্যাপী চলবে নেতাজী উৎসব। এছাড়া নামখানা ব্লকের মাধ্যমিক স্তরে দুস্ত ও মেধাবীদের সাহায্য প্রদান। এলাকার দুস্থ গরীব মানুষদের জন্য থাকছে বস্ত্র বিতরণ।