মঙ্গলবার, ২৭শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

স্বাধীনতা দিবসে মুমূর্ষু রোগীদের ফল বিতরণ করলেন সমাজসেবী

News Sundarban.com :
আগস্ট ১৬, ২০২২
news-image

ঝোটন রয়, নামখানা: ৭৫ তম স্বাধীনতা বর্ষপূর্তি উপলক্ষে মুমূর্ষু রোগীদের ফল বিতরণ করলেন সমাজসেবী বিদ্যুৎ কুমার দিন্দা।

স্বাধীনতা দিবসে দেশের বীর স্বাধীনতা সংগ্রামীদের জীবন-আদর্শের ইতিহাস তুলে ধরে আগামী দিনে এই মুমূর্ষু রোগীদের শুভকামনা জানিয়ে এবং নবপ্রজন্মকে আগামীর পথ চলার বার্তা দিলেন এই সমাজসেবী। প্রত্যন্ত সুন্দরবনের নামখানা ব্লকের ব্লক প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্র দ্বারিক নগর হাসপাতালে মুমূর্ষ রোগীদের হাতে ফল তুলে দেন এই সমাজসেবী। ৭৫ তম স্বাধীনতা দিবসের এর সাক্ষী থাকলো হাসপাতালে ভর্তি হওয়া মুমূর্ষু রোগী ও রোগীর আত্মীয় পরিজন থেকে শুরু করে নার্স ও ডাক্তার বাবুগন। স্বাধীনতার জন্য যে সমস্ত ভারত মায়ের সন্তান আত্মবলিদান দিয়ে ইংরেজদের কে বিতাড়িত করে স্বাধীনতা ছিনিয়ে এনেছিলেন। তাঁদের অনেকই আজ ব্রাত্য।

এই প্রসঙ্গে বিদ্যুৎ বাবু বলেন, যারা আজ আমাদের দেশ স্বাধীন হওয়ার সময় নিজের জীবনকে বাজি রেখে দেশ স্বাধীন করেছে। তাঁদেরকে স্মরণ করার উদ্দেশ্যে আজ মুমূর্ষ রোগীদের ফল বিতরণ করলাম। তাদেরকে শ্রদ্ধা জানানো আজকে নেতাজি সুভাষচন্দ্র, ক্ষুদিরাম বসু, থেকে শুরু করে বিনয় বাদল দীনেশ, মাস্টারদা সূর্যসেন, প্রফুল্ল চাকী এর মত বীর সৈনিক আজ আমাদের মাঝে নেই। এঁদের আত্মত্যাগের মাধ্যমে আমরা স্বাধীনতা পেয়েছি।

নাম প্রকাশে অনিচ্ছুক হাসপাতালের এক মুমূর্ষ রোগী বলেন, সত্যি খুব ভালো লাগলো এই মানুষটি আমাদের মতো গরিব মানুষদের পাশে দাঁড়িয়েছে।