রবিবার, ২৫শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

৮ থেকে ১১ আগস্ট পর্যন্ত মৎস্যজীবীদের জন্য রেড অ্যালার্ট জারি করল ঝড়খালি কোস্টাল

News Sundarban.com :
আগস্ট ৭, ২০২২
news-image

ঝোটন রয়, ঝড়খালি: গাঙ্গেয় পশ্চিমবঙ্গের উপকূলবর্তী এরিয়ার মৎস্যজীবীদের সমুদ্রে যেতে বারণ করল আলিপুর আবহাওয়া দপ্তর। পশ্চিমবঙ্গের আবহাওয়া দপ্তরের খবর অনুযায়ী বারুইপুর পুলিশ জেলার ঝড়খালি কোস্টাল থানার তরফ থেকে মৎস্যজীবী ও স্থানীয় মানুষদের উদ্দেশ্যে নদী বাউন্ডারি সহ রাস্তাঘাটে মাইকিং প্রচার চালানো হচ্ছে।উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরে যে নিম্নচাপ ঘনীভূত হয়েছে তার জেরে ৮ থেকে ১১ আগস্ট পর্যন্ত দক্ষিণবঙ্গে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিপাত সঙ্গে ঝড়ো হাওয়ার সম্ভাবনা রয়েছে। বাতাসের গতিবেগ ঘন্টায় সর্বোচ্চ ৫০ কিলোমিটার।

যে সমস্ত টুরিস্ট বোর্ড নদীতে ভ্রমণ করতে যান এমত অবস্থায় নদীতে কেউ ভ্রমন করতে যাবেন না। যে সমস্ত মৎস্যজাবিরা সমুদ্রে রয়েছেন তাদের উদ্দেশ্যে বলা হচ্ছে ৭ তারিখের মধ্যে তাদেরকে ফিরিয়ে নিয়ে আসার অনুরোধ জানানো হচ্ছে। যে সমস্ত মানুষজন মাটির বাড়ি অর্থাৎ কাঁচা বাড়িতে থাকেন তাদেরকে ৭ তারিখের মধ্যে ফ্ল্যাট হাউসে চলে যাওয়ার জন্য অনুরোধ করা হচ্ছে।

প্রতিবছর সুন্দরবনের মানুষজন কোন না কোন প্রাকৃতিক বিপর্যয়ের মুখোমুখি হচ্ছে। আইলা, আমফান থেকে শুরু করে ইয়াসের ঘা সুন্দরবনের মানুষ এখনো ভুলতে পারেনি। একদিকে সময়ে বৃষ্টির অভাব আর অন্যদিকে সূর্যের প্রকট তাপে চাষবাস না হওয়া।এর উপর আবার ঘূর্ণিঝড় চিন্তায় রয়েছেন সুন্দরবনের মানুষজন। তাই এই ঘূর্ণিঝড়ের ফলে ১১ আগস্ট পর্যন্ত মৎস্যজীবীদের জন্য রেড এডার্ট জারি করল ঝড়খালি কোস্টাল থানা।