মঙ্গলবার, ২৭শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

ফ্রেজারগঞ্জে জোয়ারের দাপটে নদীর বাঁধ ধসে গেল ৫০০ মিটার

News Sundarban.com :
জুলাই ১৯, ২০২২
news-image

ঝোটন রয়, ফ্রেজারগঞ্জ: পূর্ণিমার কটালে নদীর জোয়ারের দাপটে নদীর বাঁধ ধসে গেল ৫০০ মিটার। ঘটনাটি ঘটেছে নামখানা ব্লকের ফ্রেজারগঞ্জ পঞ্চায়েতের বিজয়বাটি গ্রামের কালি স্থানে।

স্থানীয় সূত্রে জানা গেছে শনিবার রাতে যখন নদীতে জোয়ারের জল বাড়ছিল সেই সময় আচমকায় নদী বাঁধের কিছুটা অংশ ধসে পড়ে।

এই প্রসঙ্গে ফেজারগঞ্জ পঞ্চায়েত প্রধান গৌতম প্রামানিক বলেন, আমরা ওই জায়গাটা দেখে এসেছি। এক দু দিনের মধ্যে আমরা কাজ শুরু করব।

নাম প্রকাশে অনিচ্ছুক এক স্থানীয় বাসিন্দা বলেন, পূর্ণিমার দিন থেকে নদীতে জোয়ারের জল বাড়ছে। ওই রাস্তাটা কংক্রিটের তৈরি। এমনকি পাইলেন ও দেওয়া ছিল নদীর সাইড এরিয়ায়। কিন্তু নদীর জোয়ারের জলের তোড়ে সেই পাইলেনের মাটি সরে গিয়ে শনিবার রাতে ধস নেমেছে রাস্তাতে।

অন্যদিকে ফেজারগঞ্জ অঞ্চল তৃণমূল কংগ্রেসের সাধারণ সম্পাদক প্রসেনজিৎ জানা বলেন, প্রবল জোয়ারে দাপটে এটি হঠাৎ করে ভেঙে গিয়েছে। ইরিগেশন ডিপার্টমেন্ট থেকে প্রথমে পাইলেন দেওয়া হয়েছিল। পরে এটা প্রাকৃতিক দুর্যোগের ফলে নষ্ট হয়ে যায়। পরে আবার ফ্রেজারগঞ্জ পঞ্চায়েতের উদ্যোগে নদীর সাইটে পাইলেন দেওয়া হয়। আগে দেখে এসেছি এবং আজ ইঞ্জিনিয়ার সাহেবকে নিয়ে যাচ্ছি। আমাদের পঞ্চায়েতের পক্ষ থেকে MGNREGA দিয়ে কি ভাবে বাঁধটি রক্ষা করা যায় তার একটা ব্যবস্থা নিচ্ছি। পরে ইরিগেশন ডিপার্টমেন্ট এটা নিয়ে ভাববে।