শনিবার, ২রা জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ

সাগর ব্লকে শুভ উদ্বোধন হল কংক্রিটের রাস্তা

News Sundarban.com :
জুন ১৯, ২০২২
news-image

ঝোটন রয়, গঙ্গাসাগর : 2280 মিটার কংক্রিটের রাস্তার শুভ উদ্বোধন হল সাগর ব্লকে। সাগর ব্লকের MG 2 গ্রাম পঞ্চায়েতের চক ফুল ডুবি সুলিশগেট হইতে চিত্ত সিটের দোকান পর্যন্ত 2280 মিটার কংক্রিটের রাস্তা উদ্বোধন হয়। উদ্বোধনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সুন্দরবন উন্নয়ন মন্ত্রী বঙ্কিমচন্দ্র হাজরা, উপস্থিত ছিলেন সাগর পঞ্চায়েত সমিতির সভাপতি স্বপন কুমার প্রধান, উপস্থিত ছিলেন দক্ষিণ 24 পরগনা জেলা পরিষদের সদস্য, উপস্থিত ছিলেন পঞ্চায়েত সমিতির কর্মদক্ষ, পঞ্চায়েত প্রধান, উপপ্রধান ও অন্যান্য বিশিষ্ট ব্যক্তিবর্গ।

এই প্রসঙ্গে সুন্দরবন উন্নয়ন মন্ত্রী বঙ্কিমচন্দ্র হাজরা বলেন, মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়ের অনুপ্রেরণায় সুন্দরবন বিষয়ক দপ্তরের অর্থানুকুল্যে এই রাস্তাটি কংক্রিট করা হলো। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের স্বপ্ন সুন্দরবনের গ্রামগঞ্জের যে সমস্ত মাটির রাস্তা রয়েছে, সেইসব রাস্তাগুলোকে ইটের রাস্তা কিংবা কংক্রিটের রাস্তা তৈরি করতে হবে। বিশেষ করে সুন্দরবনের নদী বাউন্ডারি এলাকাগুলিতে পরিকল্পিতভাবে কংক্রিটের রাস্তা তৈরির কাজ চলছে। বিশেষ করে নামখানা ব্লক এর বেশ কিছু জায়গা সহ মৌসুনি দ্বীপ যেখানে একটুতেই নদীর বাঁধ ভেঙ্গে এলাকাতে নদীর নোনা জল ঢুকে যায় সেই সব জায়গাতে কংক্রিটের রাস্তা তৈরীর কাজ চলছে। এমনকি সাগরের ও বেশ কিছু জায়গায়ও কংক্রিটের রাস্তা তৈরি করা হচ্ছে। আগামী দিনে সুন্দরবনের মানুষ যাতে সুস্থভাবে জীবনযাপন করতে পারে। নদীর নোনা জল যাতে লোকালয়ে ঢুকতে না পারে তার সুপরিকল্পিতভাবে নদী বাউন্ডারি তৈরির পরিকল্পনা রয়েছে।

2280 মিটার কংক্রিটের রাস্তা উদ্বোধন হওয়ায় খুশি এলাকাবাসী।

নাম প্রকাশে অনিচ্ছুক এক স্থায়ী বাসিন্দা বলেন, এই রাস্তাটি হওয়ায় উপকৃত হলাম আমরা। বিশেষ করে এই বর্ষার দিনে যাতায়াতের খুবই অসুবিধা স্কুলের ছাত্র থেকে বয়স্ক মানুষের।

অন্যদিকে ধন্যবাদ জানাতে ভুললেন না সুন্দরবন উন্নয়ন মন্ত্রীকেও ।