শনিবার, ২রা জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ

তৃণমূল কংগ্রেসের জনসংযোগ যাত্রা হলো নামখানা ব্লকে

News Sundarban.com :
জুন ৪, ২০২২
news-image

ঝোটন রয়, নামখানা : তৃণমূল কংগ্রেসের জনসংযোগ যাত্রা অনুষ্ঠিত হলো নামখানা ব্লকে। দক্ষিণ 24 পরগনার নামখানা ব্লকের শিবরামপুর গ্রাম পঞ্চায়েতের উদ্যোগে এই জনসংযোগ যাত্রা অনুষ্ঠিত হলো শিবরামপুর সমবায় কৃষি উন্নয়ন সমিতিতে। এই জনসংযোগ যাত্রায় উপস্থিত ছিলেন শিবরামপুর গ্রাম পঞ্চায়েতের প্রধান গীতা কাঁপ, উপস্থিত ছিলেন প্রাক্তন জেলা পরিষদের সদস্য তথা বিশিষ্ট সমাজসেবী অখিলেশ বারুই, ছিলেন পঞ্চায়েত সদস্যা বাণী জানা, অর্চনা মাইতি, রাধারানী দাস, ছিলেন পলাশ জানা, প্রলয় সামন্ত সহ অন্যান্য সদস্যবৃন্দ ও সাধারণ নাগরিক।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এই জনসংযোগ যাত্রা প্রত্যেকটা ব্লক এমনকি প্রত্যেকটা পঞ্চায়েত ও বুধ ভিত্তিক মানুষের সুবিধা অসুবিধা জানতে হবে। এবং তাঁদেরকে নিয়ে জনসংযোগ বিনিময় করতে হবে।

 

এই প্রসঙ্গে শিবরামপুর পঞ্চায়েত প্রধান গীতা কাঁপ বলেন, গতদিন থেকে আমাদের শুরু হয়েছে এই জনসংযোগ যাত্রা। আমাদের গ্রামের প্রত্যেকটা মৌজা এমনকি বুধ ভিত্তিক আমরা এই জনসংযোগ যাত্রা শুরু করেছি। মানুষের সুবিধা অসুবিধা বলতে, যে জিনিসটা আমাদের এক্ষুনি এক্ষুনি দরকার। সে হতে পারে রাস্তাঘাট, হতেও পারে পানীয় জলের টিউবয়েল, ক্যালভার্ট, এমনকি নদী বাউন্ডারি এরিয়া। মানুষজন বিভিন্ন অসুবিধার সম্মুখীন হয়েছেন। সেই অসুবিধার সুরাহা করার জন্য আমাদের এই জনসংযোগ যাত্রা। তিনি আরো বলেন, আমার কাছে 18 থেকে 20 খানা মানুষের সুবিধা অসুবিধার লিখিত কাগজ জমা পড়েছে।

অন্যদিকে বিশিষ্ট সমাজসেবী অখিলেশ বারুই বলেন, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের চিন্তাভাবনা যে মানুষের সঙ্গে আরো বেশি বেশি করে সংযোগ বাড়াতে হবে। মানুষের অভাব অভিযোগ জানার ক্ষেত্রে একটা ফাঁক থেকে যায়। তাই প্রশাসনের একদম গ্রাম্যস্তরে গিয়ে মানুষের সঙ্গে মিশে তাদের ন্যূনতম সুবিধা অসুবিধা জানা একটা অভিনব প্রয়াস। যেটি আমাদের মুখ্যমন্ত্রী দেখিয়েছেন। সেই জন্য আজ শিবরামপুর গ্রাম পঞ্চায়েতের জনসংযোগ যাত্রায় মানুষের চাহিদা গুলো একটি লিখিত আকারে পঞ্চায়েত প্রধানের কাছে দিয়েছেন। তাদের এই অভাব-অনটন নিয়ে যদি আমরা পরিকল্পনামাফিক কাজ করি তাতে সার্বিক উন্নয়ন বা মানুষের মন থেকে আসা যে উন্নয়নটা সরকারের পক্ষে জনগণের পক্ষে এবং সকলের রায়ের পক্ষে থাকবে।