শুক্রবার, ১লা জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ

বীরভূমে সাহিত্য সভা 

News Sundarban.com :
মে ৩০, ২০২২
news-image

নিজস্ব প্রতিনিধি, বীরভূম; বীরভূমের শৈবতীর্থ কলেশ্বর।সেখানে ২৯-শে মে, রবিবার, একটি স্কুলঘরে হয়ে গেল একটি মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। এই অনুষ্ঠানের সভাপতি ছিলেন মাননীয় সাধন দাস মহাশয়। এছাড়া উপস্থিত ছিলেন ব্লক আধিকারিক দীপাঞ্জন জানা এবং কলেশ্বর পঞ্চায়েত প্রধান সান্ত্বনা রায়। প্রথমে সকলকে চন্দনের ফোঁটা দিয়ে বরণ করে নেওয়া হয়। তারপর গান- কবিতাপাঠ – পত্রিকা উদবোধন ও বক্তব্যের ভিতর দিয়ে এগিয়ে চলে অনুষ্ঠানের পর্বগুলি। এখানে রবীন্দ্র – নজরুল এবং রামমোহন রায় ও ভগবান গৌতম বুদ্ধের অবিস্মরণীয়

অবদানগুলি মেলে ধরার পাশাপাশি যোগ ব্যায়াম ও ক্রেতা সুরক্ষা – আইনি সচেতনতার দিকগুলি আলোচনা করা হয়। বক্তব্য রাখেন নেতাজী সংস্কৃতি মঞ্চের সম্পাদক হিমাদ্রি শেখর দে, বিডিও সাহেব, শৈলেন্দ্র নাথ মুখোপাধ্যায়, মহম্মদ রফিক ও সুশান্ত দাস। সংগীত পরিবেশন করেন রমা ঘোষ, কৃষ্ণেন্দু দে, সৌমী মণ্ডল, নমিতা বন্দ্যোপাধ্যায়, তাপস সরকার প্রমুখ।

কবিতা পাঠ করেন কবি শুভ্র মুখোপাধ্যায়, রিয়া মণ্ডল, স্বরুপ মালাকার, এম. মনিরুল হক ও আরও অনেকেই। শুরু থেকে খুব সুন্দরভাবে অনুষ্ঠানটি সঞ্চালনা করেন নেফাজুল ইসলাম। মাঝখানে কিছুক্ষণ বিরতি থাকে মধ্যাহ্ন ভোজনের। সমগ্র অনুষ্ঠানটি সকলের কাছে খুব আনন্দদায়ক ও মনোগ্রাহী হয়ে ওঠে।