বুধবার, ২৮শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ

উত্তর-পূর্ব রেলের মাল লোডিং ৩৫.২% বৃদ্ধি পেয়েছে

News Sundarban.com :
এপ্রিল ৪, ২০২২
news-image

নিজস্ব প্রতিনিধি:  উত্তর-পূর্ব রেলের মাল লোডিং বৃদ্ধির ক্ষেত্রে মার্চে ১.২০৪ মেট্রিক টন লোড করেছে৷ যা গত বছরের তুলনায় ৬০% বেশি৷ উত্তর-পূর্ব রেল এপ্রিল থেকে মার্চ  পর্যন্ত ১০.৩৮৭ মেট্রিক টন লোড করেছে।

গত বছরের ৭.৬৮৩ মেট্রিক টন তুলনায় বেশি অর্থাৎ ৩৫.২% বৃদ্ধি পেয়েছে। চলতি বছর  মার্চ মাসে কয়লা লোডিং ১৬৯০.৯% বৃদ্ধি পেয়েছে এবং কিছু অন্যান্য পণ্যের লোডিংও গত বছরের তুলনায় ভাল পরিমানে বৃদ্ধি পেয়েছে। চলতি মাসে ডলোমাইট লোডিং ১০৪.৮%, সার লোডিং ১২০%, পিওএল লোডিং ১৬.১%, কন্টেইনার লোডিং ১০% এবং অন্যান্য পণ্য লোডিং ৪২.৮% বৃদ্ধি পেয়েছে।

২০২১’র এপ্রিল থেকে ২০২২’র মার্চ পর্যন্ত অর্থবর্ষে কয়লা লোডিং ১৩৮.৪% এবং  ডলোমাইট লোডিং আগের অর্থবছরের তুলনায় ১৭০.৮% বৃদ্ধি পেয়েছে। এছাড়া খাদ্যশস্য লোডিং ৮.৪%, সার লোডিং ২১.৪%, কন্টেইনার লোডিং ৫৭.১% এবং অন্যান্য পণ্য ৮৩.৮% বৃদ্ধি পেয়েছে। রেল দ্বারা মালবাহী পরিবহন নতুন দৃষ্টান্ত স্থাপন করেছে। যা গ্রাহকদের স্বার্থে পণ্য পরিবহনের জন্য সবচেয়ে লাভজনক এবং পরিবেশ বান্ধব পরিসেবা প্রদান করছে।

উত্তর-পূর্ব রেল গণপরিবহনের সঠিক পদ্ধতির অভাবযুক্ত  এলাকাগুলি অনুসন্ধান করছে এবং এই এলাকাগুলোর ধীর গতিতে বিকাশ সাধন হচ্ছে। উত্তর-পূর্ব রেলের সদর দফতর এবং বিভাগীয় স্তরে ব্যবসায়িক উন্নয়ন ইউনিট (BDUs) নতুন ট্র্যাফিক নিয়ন্ত্রণ  করার পাশাপাশি লোডিং প্রক্রিয়া চলাকালীন সীমাবদ্ধতাগুলি মোকাবেলা করতে সাহায্য করছে, যাতে সেই বাধাগুলি দূর করা যায় এবং মাল লোডিং ও বাণিজ্য বৃদ্ধি করা সম্ভব।