বুধবার, ২৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

উত্তর-পূর্ব রেলের নিরাপত্তা রক্ষী বাহিনীর গাঁজার বিরূদ্ধে অভিযান

News Sundarban.com :
মার্চ ২৯, ২০২২
news-image

নিজস্ব প্রতিনিধি: উত্তর-পূর্ব রেলের নিরাপত্তা রক্ষী বাহিনী তথা রেলওয়ে প্রোটেকশন ফোর্স (আরপিএফ) বিভিন্ন রেলস্টেশন ও ট্রেনে তাদের রুটিন চেকিংয়ের সময় প্রায় 158 কেজি গাঁজা উদ্ধার করেছে। উত্তর-পূর্ব রেলের ছয়টি বিভিন্ন রেলস্টেশনে গাঁজা উদ্ধার করা হয়েছে। যার  আনুমানিক মূল্য বিশ লাখ টাকা।

গুয়াহাটি পোস্টের  আরপিএফ বাহিনী গুয়াহাটি রেলওয়ে স্টেশনে গত  25 শে মার্চ  07029 নং (আগরতলা-সেকেন্দ্রাবাদ স্পেশাল) ট্রেনে  নিষিদ্ধ সামগ্রীর বিরুদ্ধে অভিযান চালিয়ে দুই ব্যক্তিকে গ্রেপ্তার করে এবং  প্রায় ৬.৪ কেজি গাঁজা উদ্ধার করেছে । যার আনুমানিক মূল্য 64 হাজার টাকা। ধৃতদের প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য গুয়াহাটির জিআরপির হাতে  হস্তান্তর করা হয়েছে।

এদিকে 25 শে মার্চ লুমডিং পোস্টের আরপিএফ লুমডিং রেলওয়ে স্টেশনে 15909 নং (অবধ আসাম এক্সপ্রেস) ট্রেনের একটি কোচ থেকে একটি অভিযান চালিয়ে  প্রায় 10 কেজি গাঁজা উদ্ধার করেছে । যার মূল্য 1 লাখ প্রায়। পরে উদ্ধারকৃত গাঁজা লুমডিং-এর জিআরপি কাছে হস্তান্তর করা হয় পরবর্তী ব্যবস্থা গ্রহণের জন্য। একই দিনে, লুমডিং পোস্ট থেকে আরপিএফ বাহিনী অভিযানের সময় 13176 নং (কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস) ট্রেন থেকে প্রায় 38 কেজি উদ্ধার করেছে। যার মূল্য আনুমানিক 3.80 লাখ। বদরপুর রেলওয়ে স্টেশনে, বদরপুর পোস্টের আরপিএফ বাহিনী কুকুর স্কোয়াডের সহায়তায় 15663 নং (আগরতলা-শিলচর এক্সপ্রেস) ট্রেন থেকে 11.30 কেজি উদ্ধার করেছে। যার মূল্য  প্রায় 1.13 লাখ।

22শে মার্চ আগরতলা পোস্টের আরপিএফ বাহিনী আগরতলা রেলওয়ে স্টেশনে 13174 নং (কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস) ট্রেন থেকে 43 কেজি গাঁজা বাজেয়াপ্ত করেছিল। যার মূল্য প্রায় 4.30 লক্ষ টাকা। একইভাবে, জিরানিয়া রেলওয়ে স্টেশনে আরেকটি ঘটনায়, আগরতলা পোস্টের আরপিএফ বাহিনী 05675 নং (আগরতলা-ধর্মনগর স্পেশাল) ট্রেন থেকে ৩৮ কেজি গাঁজা উদ্ধার করেছে। যার মূল্য আনুমানিক 3.80 লাখ টাকা। পরে, উভয় ঘটনায় বাজেয়াপ্ত করা গাঁজাগুলিকে পরবর্তী পদক্ষেপের জন্য আগরতলার জিআরপিকে হস্তান্তর করা হয়।

অন্য একটি ঘটনায়, ধর্মনগর পোস্টের আরপিএফ বাহিনী 13174 নং (কাঞ্চনগুঙ্গা এক্সপ্রেস) ট্রেন থেকে প্রায় 40 কেজি গাঁজা বাজেয়াপ্ত  করেছিল। যার মূল্য প্রায় 4 লক্ষ টাকা। উদ্ধার করা গাঁজা উত্তর ত্রিপুরার ধর্মনগরের আবগারি দফতরের  কাছে হস্তান্তর করা হয়েছে। এদিকে বদরপুরের আরপিএফ ডগ স্কোয়াড কলকালিঘাট এবং পাথরকান্দি সেকশনের মধ্যে 15663 নং (আগরতলা-শিলচর এক্সপ্রেস) ট্রেনের একটি কোচ থেকে প্রায় 14 কেজি গাঁজা উদ্ধার করে।যার মূল্য আনুমানিক 1.40 লাখ।

সারাদেশে অসামাজিক উৎপাদন ও মাদকদ্রব্যের বিরুদ্ধে অভিযান তুঙ্গে। উত্তর-পূর্ব রেলের  আরপিএফ বাহিনী চব্বিশ ঘন্টা সতর্ক রয়েছে।

আরও দেখুন