সোমবার, ১৭ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

২৭শে মার্চ শিলিগুড়িতে সরকারী অনুষ্ঠানে যোগ দেবেন মুখ্যমন্ত্রী

News Sundarban.com :
মার্চ ২৬, ২০২২
news-image

মুখ্যমন্ত্রী উত্তরবঙ্গ সফর কতটা গুরুত্বপূর্ণ তা নিয়ে সফরসূচী ঘিরে শুরু হয়েছে চর্চা। পাঁচদিনের উত্তরবঙ্গ সফরে আসছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়। ২৭শে মার্চ তিনটে নাগাদ মুখ্যমন্ত্রী বাগডোগরা বিমান বন্দরে পৌছাবেন।

সেখান থেকে সড়ক পথে বাগডোগরার গোসাই পুরে একটি সরকারি অনুষ্ঠানে যোগদান করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়।অনুষ্ঠান মঞ্চের কাজ চলছে জোর কদমে। অস্থায়ী মঞ্চ নির্মান থেকে প্যান্ডেল তৈরীর কাজ প্রায় শেষ মুহুর্তে। মুখ্যমন্ত্রীর অনুষ্ঠান মঞ্চ ও তার আশপাশে রয়েছে কঠোর নিরাপত্তা।

জেলা প্রশাসন সূত্রে জানা গিয়েছে, ২৭শে মার্চ শিলিগুড়িতে সরকারী অনুষ্ঠানে যোগ দেবেন তিনি। সেই মঞ্চ থেকে একাধিক সরকারি প্রকল্পের সূচনাও করবেন তিনি, তার সঙ্গে উপভোক্তাদের হাতে সরকারী প্রকল্পের সুবিধা প্রধান করবেন তিনি। এদিনই সড়ক পথে পৌঁছবেন দার্জিলিং এ। রিচমণ্ড হিলে উঠবেন মুখ্যমন্ত্রী।

২৯শে মার্চ দার্জিলিংয়ের ম্যালে একটি  সরকারি অনুষ্ঠানে যোগ দেবেন তিনি। সেই মঞ্চ থেকেও একাধিক নতুন প্রকল্পের শিলান্যাস, উদ্বোধনের কথা রয়েছে বলে সূত্রের খবর।

সরকারী প্রকল্পের সুবিধা তুলে দেওয়ারও কথা রয়েছে পাহাড়ের উপভোক্তাদের হাতে। মুখ্যমন্ত্রীর সফর সামনে রেখে আজ কড়া নিরাপত্তা রয়েছে শহর জুড়ে। রাতে ও দিনে শহরের বিভিন্ন জায়গায় চলছে নাকা চেকিং।

মুখ্যমন্ত্রীর সফরে থাকার সময় কোন অপ্রীতিকর ঘটনা না ঘটে তারজন্য সচেন রয়েছে শিলিগুড়ি মেট্রোপলিটন পুলিশের আধিকারকরা।

রাজ্যের অন্যত্র ঘাসফুল ফুটলেও শিলিগুড়িতে সাফল্য এল দীর্ঘ প্রতীক্ষার পর। অন্য দিকে সামনেই পাহাড়ের জিটিএর ভোট। সদ্য সমাপ্ত পুরভোটে তৃণমূল বা তার দুই বন্ধু দল তেমন সাফল্য পায়নি।