শুক্রবার, ২১শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

দ্বিতিওবার তিনি শপথ নিলেন উত্তরপ্রদেশের যোগী আদিত্যনাথ

News Sundarban.com :
মার্চ ২৫, ২০২২
news-image

ইতিহাস সৃষ্টি করে, যোগী আদিত্যনাথ  উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন। পুরো পাঁচ বছরের মেয়াদ শেষ করার পর, দ্বিতিওবার তিনি এই পদে শপথ নিলেন।

যোগী আদিত্যনাথের সরকার আগামিদিনে  যুব, শিক্ষা, স্বাস্থ্য, নারী কল্যাণ, কর্মসংস্থান সৃষ্টি এবং পরিকাঠামো উন্নয়নের দিকে মনোনিবেশ করবে বলে জানা গেছে।

সূত্রের খবর, ২০২৪ সালের লোকসভা নির্বাচনের আগে এই নীতিগুলি বিজেপির সামাজিক-রাজনৈতিক অবস্থানকে আরও সুসংহত করবে। ২০২৪ সালের লোকসভা নির্বাচনকে মাথায় রেখে, দলের জন্য একটি শক্ত ভিত্তি তৈরি করা গুরুত্বপূর্ণ। এ কথা মাথায় রেখেই নতুন মন্ত্রিসভা গঠন করা হয়েছে।

দ্বিতীয়বার ইউপির মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিলেন যোগী আদিত্যনাথ। প্রথমবারের মতো, যোগী সরকার ২.০-তে আবারও দুই জন উপমুখ্যমন্ত্রী থাকবেন। কেশব প্রসাদ মৌর্য এবং ব্রজেশ পাঠক হলেন ইউপির দুই ডেপুটি সিএম। দ্বিতীয়বার উপমুখ্যমন্ত্রী হলেন কেশব মৌর্য। ব্রজেশ পাঠককে দীনেশ শর্মার জায়গায় নিয়োগ করা হয়েছে।

প্রাক্তন ডেপুটি সিএম দীনেশ শর্মা এবং বারাণসীর বিধায়ক প্রাক্তন মন্ত্রী নীলকান্ত তিওয়ারি আদিত্যনাথের বৈঠকে আসেননি।

যোগী মন্ত্রিসভার সম্ভাব্য মন্ত্রীদের তালিকায় রয়েছেন যোগী আদিত্যনাথ (মুখ্যমন্ত্রী), কেশব প্রসাদ মৌর্য এবং ব্রজেশ পাঠক (উপমুখ্যমন্ত্রী)। মন্ত্রী হিসেবে থাকছেন সুরেশ কুমার খান্না, স্বতন্ত্র দেব সিং, বেবি রানী মৌর্য, লক্ষ্মী নারায়ণ চৌধুরী, জয়বীর সিং, ধর্মপাল সিং, নন্দ গোপাল গুপ্ত ‘নন্দী’, ভূপেন্দ্র সিং চৌধুরী, অনিল রাজভর, জিতিন প্রসাদ, রাকেশ সচন, অরবিন্দ কুমার শর্মা, যোগেন্দ্র উপাধ্যায়, আশিস প্যাটেল এবং সঞ্জয় নিষাদ।-zee24