মঙ্গলবার, ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

উড়তে থাকা ওই রিয়ালকে মাটিতে নামিয়েছে বার্সেলোনা

News Sundarban.com :
মার্চ ২১, ২০২২
news-image

চ্যাম্পিয়নস লিগে পিএসজিকে হারিয়ে কোয়ার্টার ফাইনালে উঠেছে রিয়াল মাদ্রিদ। লিগ শিরোপা ছোঁয়ার কাছে পৌঁছে গেছে। উড়তে থাকা ওই রিয়ালকে মাটিতে নামিয়েছে বার্সেলোনা। মাটির সঙ্গে মিশিয়ে  দিয়েছে।

এল ক্লাসিকোয় রিয়ালের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে এসে গোল বন্যায় ভাসিয়েছে কাতালানরা। লজ্জায় ডুবিয়ে জয় তুলে নিয়েছে ৪-০ গোলে। দুমড়ে-মুচড়ে দিয়েছে লস ব্লাঙ্কোসদের।করিম বেনজেমাহীন রিয়াল মাদ্রিদ বানার্ব্যুর ৬০ হাজার দশকের গর্জনে দারুণ শুরু করেছিল। প্রথম ১০ মিনিট ম্যাচে কর্তৃত্ব করে কার্লো আনচেলত্তির দল। এরপরই সুযোগ হারানো রিয়ালের ওপর চেপে বসে বার্সা। ম্যাচের ২৯ মিনিটে উসমান ডেম্বেলের ক্রস থেকে হেডে গোল করেন আর্সেনাল থেকে ফ্রি এজেন্টে বার্সায় আসা পিয়ারে এমরিক অবামেয়াং।

ওই গোলেই স্তব্ধ হয়ে যায় বার্নাব্যুর গর্জন। একের পর এক আক্রমণ শুরু করে প্রেদি, ফারান তোরেস ও ডেম্বেলেদের বার্সা। নয় মিনিট পরেই বার্সা পায় দ্বিতীয় উল্লাসের মুহূর্ত। ডেম্বেলের কর্নার কিক থেকে হেডে লিড ২-০ করেন ডিফেন্ডার রোনাল্ড আরাজু।

দ্বিতীয়ার্ধের শুরুতেই জোড়া বদলি নামায় রিয়াল মাদ্রিদ। বেনজেমার ইনজুরিতে শুরুর একাদশে ফ্রন্ট থ্রিতে লুকা মডরিচকে রেখেছিলেন বস আনচেলত্তি। ওই ছক কাজে দেয়নি। টনি ক্রুসকে তুলে নিয়ে ছক সংশোধন করেন রিয়াল কোচ। কিন্তু আর ম্যাচে ফিরতে পারেনি ব্লাঙ্কোসরা।

দ্বিতীয়ার্ধের ৪৭ মিনিটে অবামেয়াংয়ের বাড়ানো বল ধরে দুর্দান্ত এক গোল করেন বার্সার অভাবের দিনে ৭০ মিলিয়ন ইউরোতে ম্যানসিটি থেকে শৈশব-কৌশরের ঘর ক্যাম্প ন্যুতে ফেরা তরুণ ফারান তোরেস। এরপর ৫১ মিনিটে ঋণ শোধ করেন তোরেস। তিনি গোল করান অবামেয়াংকে দিয়ে।

বার্সা ৪-০ গোলে লিড নেওয়ার পরও রিয়াল মাদ্রিদকে ত্রস্ত রাখে। একের পর এক আক্রমণ করেন ডেম্বেলে-তোরেস জুটি। ম্যাচে জাভির দল ৫৯ ভাগ বল পায়ে রেখেছে। গোলের মুখে শট নিয়েছে ১০টি। থিবো কর্তোয়ার মতো দুর্দান্ত গোলরক্ষক না থাকলে আরও তিন গোল অনায়াসে হতে পারতো!