সোমবার, ২২শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

নিউ জলপাইগুড়ি রেল স্টেশন থেকে আটক ৭ রোহিঙ্গা

News Sundarban.com :
মার্চ ১৮, ২০২২
news-image

মনোজ রায়, জলপাইগুড়ি:

নিউ জলপাইগুড়ি রেল স্টেশন থেকে আটক ৭ রোহিঙ্গা। বুধবার উত্তর পূর্ব সীমান্ত রেলওয়ের রেলওয়ে সুরক্ষা বাহিনী (আরপিএফ) নিউ জলপাইগুড়ি রেল স্টেশন থেকে ৭ জন রোহিঙ্গাকে আটক করে।

জানা গিয়েছে, নিউ জলপাইগুড়ির মেরি সহেলি এবং চাইল্ডলাইনের একটি যৌথ দল নিয়মিত তল্লাশীর সময় নিউ জলপাইগুড়ি রেলওয়ে স্টেশনের ১ নম্বর প্ল্যাটফর্মে একদল লোকের সন্দেহজনক কার্যকলাপ লক্ষ্য করেন৷ দলটিতে ছয়জন নারী ও একজন পুরুষ ছিল।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা গিয়েছে, তারা বাংলাদেশের কক্স বাজারের কাছে ৫ নম্বর ক্যাম্পে বসবাস করছিলেন। তারা অবৈধভাবে বাংলাদেশ-ভারত সীমান্ত অতিক্রম করে ত্রিপুরার কুমারঘাট রেলওয়ে স্টেশনে আসে এবং ১৫ই মার্চ অর্থাৎ মঙ্গলবার কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস ট্রেনে উঠে শিয়ালদহের উদ্দেশ্যে রওনা দেয়।

কিন্তু ১৬ই মার্চ তারা সকলেই নিউ জলপাইগুড়ি স্টেশনে নেমে পড়ে। এরপর আরপিএফ এর নজরে এলে তাদের সকলকে পরবর্তী জিজ্ঞাসাবাদের জন্য নিউ জলপাইগুড়ির জিআরপি অফিসে আনা।

প্রসঙ্গত, উত্তর পূর্ব সীমান্ত রেলওয়ের আরপিএফ সীমান্ত এলাকা থেকে অবৈধ অনুপ্রবেশের বিরুদ্ধে সর্বদা সজাগ এবং সতর্ক। যেহেতু দূরবর্তী এলাকা থেকে দেশের অন্যান্য অংশে অনুপ্রবেশকারীরা যাতায়াতের মাধ্যম হিসেবে রেলকেই সহজ মনে করে। তাই এই অনুপ্রবেশ প্রতিরোধ করার জন্য আরপিএফ বাহিনী রেলওয়ে স্টেশন এবং ট্রেনগুলিতে নিয়মিত ভাবে তল্লাশী চালায়।