মঙ্গলবার, ১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

কুল ক্যাপ ইন্ডাস্ট্রিসের আইপিও বাজারে আসতে চলেছে

News Sundarban.com :
মার্চ ৭, ২০২২
news-image

মনোজ রায়: প্লাস্টিকের বোতলের ক্যাপ তৈরির কোম্পানি কুল ক্যাপ ইন্ডাস্ট্রিস আগামী ১০ মার্চ তাদের প্রত্যেক ১০ টাকার ৩০,৬০,০০০ ইকুইটি শেয়ারের ইনিসিয়াল পাবলিক অফার (আইপিও) বাজারে আনতে চলেছে।

বৃহস্পতিবার সাংবাদিক বৈঠক করে এমনটাই কোম্পানি তরফে জানানো হয়। এই আইপিওর মূল্য ১,১৬২৮০লক্ষ টাকা। কোম্পানি তরফে খুব শিঘ্রই প্রাইস ব্যান্ড ঘোষনা করা হবে। আগামী ১৫ মার্চ পর্যন্ত এই অফার বাজারে চালু থাকবে। হোলানি কনসালটেন্টস প্রাইভেট লিমিটেড বুক রানিং লিড ম্যানেজার ও লিঙ্ক ইনটাইম ইন্ডিয়া প্রাইভেট লিমিটেড এটি নিবন্ধন করছে।

পার্ভ ফ্লেক্সিপ্যাক প্রাইভেট লিমিটেড এর দ্বারা এই কোম্পানি পরিচালনা করা হয়ে থাকে। কুল ক্যাপসের এমডি তথা চেয়ারম্যান রাজীব গোয়েঙ্কা বলেন, ‘ক্যাপ ও ক্লোসার হাওড়া ও উত্তরাখণ্ডের ইউনিট থেকে তৈরি করা হয়ে থাকে। ক্যাপের মধ্যে প্লাস্টিক বোতল, মিনারেল ওয়াটার, এম্বোসড প্লাস্টিক, বিভিন্ন চিত্রনের প্লাস্টিক,প্লাস্টিক জুস, পেট বোতলের ক্যাপ এবং ১০০% বিশুদ্ধ খাদ্য দ্রব্যের প্লাস্টিক প্যাকও প্রস্তুত করা হয়।‘ তিনি আরো বলেন, হাওড়া ইউনিট থেকে কোভিডের ৫ স্তরের মাস্কও তৈরি করা হয়ে থাকে।

প্লাস এন95 এফএফপি2। এছাড়া কোম্পানি অতিরিক্ত পরিষেবা হিসেবে সৃঙ্ক ফিল্মও বিক্রয় করে।’ এরই সঙ্গে রাজীব গোয়েঙ্কা বলেন, ‘চলতি বছর এপ্রিলে অসমে ওপর একটি ইউনিট চালু কর হবে। সেখানে কুড়ানিদের কাছ থেকে প্লাস্টিক বোতল, প্লাস্টিকের প্যাকেট ও বিভিন্ন সামগ্রী সংগ্রহ করা হবে। এছাড়া কুড়ানি, বাড়িবাড়ি গিয়েও প্লস্টিকের বিভিন্ন বাতিল বোতল, প্যাকেট সংগ্রহ করা হবে। এ বিষয়ে বিভিন্ন এলাকায় প্রচার চালানো হবে।

ভবিষ্যতে এই ইউনিট পশ্চিমবঙ্গে ও পরে অন্য্ রাজ্যে সম্প্রসারণ করা হবে।’ এর পাশপাশি নন একজিকিউটিভ ডিরেক্টর ভনসয় গোয়েঙ্কা জানান, কোম্পানির শক্তিশালী ক্লায়েন্ট বিসলারি, কিংফিশার, আইআরসিটিসি, পতঞ্জলি, ক্লিয়ার, মুক্তি, পিঙ্ক ও মিওআমোরে। এদের প্লাস্টিক বোতলের ক্যাপ সরবরাহ করা হয়।