সোমবার, ২৪শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

ষষ্ঠ ব্যাটসম্যান হিসেবে ৮ হাজার রানের মাইলফলক স্পর্শ করেন কোহলি

News Sundarban.com :
মার্চ ৫, ২০২২
news-image

ভারতের ১২তম ক্রিকেটার হিসেবে শততম টেস্ট খেলতে নেমে ফিফটির আগেই ফেরেন সদ্য প্রাক্তন হওয়া অধিনায়ক বিরাট কোহলি। ৪৫ রানের ইনিংস খেলার পথে টেস্টে ভারতের হয়ে ষষ্ঠ ব্যাটসম্যান হিসেবে ৮ হাজার রানের মাইলফলক স্পর্শ করেন কোহলি।

কোহলি আউট হওয়ার মাত্র ৫ রানের ব্যবধানে ফেরেন ক্যারিয়ারের ১৪তম টেস্টে তৃতীয় ফিফটি তুলে নেওয়া হনুমা বিহারি (৫৮)। পঞ্চম উইকেটে ঋষভ পন্থের সঙ্গে ৫৩ রানের জুটি গড়ে ফেরেন শ্রেয়াস আইয়ার (২৭)।

এরপর অলরাউন্ডার রবিন্দ্র জাদেজাকে সঙ্গে নিয়ে ওয়ানডের স্টাইলে ব্যাটিং করে ১০৪ রানের জুটি গড়ে সেঞ্চুরির দোরগোড়ায় চলে যান ঋষভ পন্থ। ক্যারিয়ারে ২৯তম টেস্টে পঞ্চম সেঞ্চুরির দুয়ারে থাকা পন্থর স্টাম্পের বেল ফেলে দেন শ্রীলংকার অভিজ্ঞ পেসার সুরঙ্গা লাকমাল।
মাত্র ৪ রানের জন্য তিন অঙ্কের ম্যাজিক ফিগার স্পর্শ করা হয়নি পন্থের। টেস্টে ৪৯ ইনিংসে এ নিয়ে পাঁচবার নার্ভাস নাইনটিতে আউট হলেন এই উইকেটকিপার ব্যাটসম্যান।

ঋষভ পন্থ আউট হওয়ার পর অভিজ্ঞ স্পিনার রবিচন্দ্রন অশ্বিনকে সঙ্গে নিয়ে অবিচ্ছন্ন ২৬ রানের জুটি গড়ে প্রথম দিনের খেলা শেষ করেন রবিন্দ্র জাদেজা। প্রথম দিনে ৬ উইকেট হারিয়ে ভারতের সংগ্রহ ৩৫৭ রান। ৪৫ ও ১০ রানে অপরাজিত আছেন জাদেজা ও অশ্বিন।