শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

রাজ্যের বিভিন্ন উন্নয়নমূলক প্রকল্পে আরও গতি আনতে আগামী সপ্তাহে এক উচ্চ পর্যায়ের বৈঠক নবান্নে

News Sundarban.com :
ফেব্রুয়ারি ২৭, ২০২২
news-image

রাজ্যের বিভিন্ন উন্নয়নমূলক প্রকল্পে আরও গতি আনতে রাজ্য সরকারের বিভিন্ন দফতরের মধ্যে সমন্বয় বৃদ্ধির লক্ষ্যে মুখ্যসচিব আগামী সপ্তাহে এক উচ্চ পর্যায়ের বৈঠকে বসছেন। সব দফতরের সচিব সহ শীর্ষ আধিকারিক ও জেলাশাসকদের নিয়ে আগামী ৩ মার্চ মুখ্যসচিব বৈঠকে বসবেন বলে নবান্ন সূত্রে জানা গেছে।

প্রশাসনিক সূত্রে খবর, ২০২১-২২ আর্থিক বছর শেষ হতে চলেছে। বিভিন্ন প্রকল্প ও পরিষেবা ক্ষেত্রে চলতি আর্থিক বছরে সরকারের লক্ষ্যমাত্রা কতটা পূরণ হয়েছে সে বিষয়ে বৈঠকে আলোচনা হবে। রাজ্যের  বিভিন্ন দফতরের মধ্যে সমন্বয় গড়ে তুলতে ইতিমধ্যেই একটি পোর্টাল চালু করা হয়েছে।

এই পোর্টালের থেকে পাওয়া তথ্যের ভিত্তিতে বকেয়া কাজের  খতিয়ান নিয়ে বৈঠকে আলোচনা হতে পারে বলে জানা গিয়েছে। সামাজিক প্রকল্প, মানুষের সমস্যা এবং রাজ্যের উন্নয়ন প্রসঙ্গে মুখ্যমন্ত্রীর দফতরের গ্রিভান্স সেলে জমা হয়েছে পড়া  অভিযোগ ও তার সমাধান নিয়েও আলোচনা হবে। মুখ্যমন্ত্রীর গ্রিভান্স সেলে আসা অভিযোগগুলির সমাধান যাতে তড়িঘড়ি হয় তা নিশ্চিত করতে বলা হয়েছে।

জানা গিয়েছে, এই বৈঠকের আগে  আরও একটি গুরুত্বপূর্ণ বৈঠকে বসবেন মুখ্যসচিব। আসন্ন মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পরীক্ষা যাতে সুচারুভাবে সম্পন্ন হয় সেব্যাপারে জেলাশাসক এবং পুলিশ সুপারদের সঙ্গে মুখ্যসচিব আলোচনা করবেন। কাজে আরও গতি আনতে হবে। সামাজিক প্রকল্পের ফাইল দ্রুত ছাড়তে হবে।