বৃহস্পতিবার, ২৯শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ

আনিস খান হত্যাকাণ্ড, আদালতে পেশের সময় হোমগার্ড এবং সিভিক ভলেন্টিয়ার বলেন আমরা নির্দোষ

News Sundarban.com :
ফেব্রুয়ারি ২৪, ২০২২
news-image

আনিস খান হত্যাকাণ্ডে অনির্দিষ্টকালের জন্য ছুটিতে পাঠানো হল আমতা থানার ওসি দেবব্রত চক্রবর্তীকে। কর্তব্যে গাফিলতির অভিযোগে তাঁকে ছুটিতে পাঠানো হল। তাঁর বিরুদ্ধে বিভাগীয় তদন্ত শুরু হচ্ছে। আমতা থানার দায়িত্বে আনা হল কিঙ্কর মণ্ডলকে।

স্পেশ্যাল অপারেশন গ্রুপের সদস্য ছিলেন কিঙ্কর মণ্ডল। আমতা থানার ওসির বিরুদ্ধে বৃহস্পতিবারই সরব হয়েছিলেন গ্রেফতার হওয়া হোমগার্ড এবং সিভিক ভলেন্টিয়ার। সরাসরি ষড়যন্ত্র এবং ফাঁসানোর অভিযোগ করেন তাঁরা। বৃহস্পতিবার উলুবেড়িয়া আদালতে পেশের সময় হোমগার্ড কাশ্মীনাথ বেরা এবং সিভিক ভলেন্টিয়ার প্রীতম ভট্টাচার্য বলেন, “আমরা সম্পূর্ণ ভাবে নির্দোষ। আমাদের বলির পাঁঠা করে আনিস হত্যাকাণ্ডে জল ঢালা হচ্ছে। আমাদের থানা থেকে পাঠানো হয়েছিল। আমরা OC-র অর্ডার ক্যারি করে গিয়েছিলাম। আমরা ছিলাম না। আমাদের বলির পাঁঠা করা হচ্ছে।”

এখানেই শেষ নয়, সরাসরি OC-র বিরুদ্ধে নির্দেশ দেওয়ার অভিযোগ করেন তাঁরা।  প্রসঙ্গত, আলিয়া বিশ্ববিদ্যালয়ের ছাত্রনেতা আনিস খান হত্যাকাণ্ডে বুধবার গ্রেফতার করা হয় হোমগার্ড কাশ্মীনাথ বেরা এবং সিভিক ভলেন্টিয়ার প্রীতম ভট্টাচার্যকে। রাজ্য পুলিসের ডিজি মনোজ মালব্য ।

তিনি জানান,  এই ঘটনায় প্রাথমিক তদন্তের ভিত্তিতে ২ জনকে গ্রেফতার করা হয়েছে। একই সঙ্গে তিনি অভিযোগ করেন, তদন্তে সহযোগিতা করা হচ্ছে না। পুলিস এবং সিটকে কাজে বাধা দেওয়া হচ্ছে। -zee24