বৃহস্পতিবার, ১৩ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

ডোরান্ডা কোষাগার থেকে ১৩৯.৩৫ কোটি টাকা তোলার দায়ে দোষী সাব্যস্ত হয়েছেন লালু প্রসাদ

News Sundarban.com :
ফেব্রুয়ারি ১৫, ২০২২
news-image

RJD প্রধান এবং বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রী লালু প্রসাদ যাদবকে পঞ্চম পশুখাদ্য কেলেঙ্কারির মামলায় দোষী সাব্যস্ত করা হয়েছে। তাকে ডোরান্ডা কোষাগার থেকে ১৩৯.৩৫ কোটি টাকা তোলার দায়ে দোষী সাব্যস্ত করা হয়েছে।

ঝাড়খণ্ডের রাঁচিতে একটি বিশেষ সিবিআই আদালত এই রায় জানিয়েছে মঙ্গলবার। লালু যাদব এখন পাঁচটি পশুখাদ্য কেলেঙ্কারির মামলায় দোষী সাব্যস্ত হয়েছেন যেখানে ষড়যন্ত্রকারী হিসাবে তার নাম দেওয়া হয়।

লালু যাদব মঙ্গলবার সকালে বিচারক সি কে শশী, রায় পড়ার সময় আদালতে উপস্থিত ছিলেন। মোট ৯৯জন আসামির মধ্যে অন্য ২৪ জনকে বেকসুর খালাস করা হয়েছে। দোষী সাব্যস্ত অন্যদের মধ্যে প্রাক্তন সাংসদ জগদীশ শর্মা  এবং তৎকালীন পাবলিক অ্যাকাউন্টস কমিটির (পিএসি) চেয়ারম্যান ধ্রুব ভগত  রয়েছেন, যাদের উভয়কেই তিন বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে। লালু যাদবেরও সাজা শোনানো হবে ১৮ ফেব্রুয়ারি।

লালু যাদব ইতিমধ্যেই কুখ্যাত ৯৫০ কোটি টাকার পশুখাদ্য কেলেঙ্কারির সঙ্গে সম্পর্কিত আরও চারটি মামলায় দোষী সাব্যস্ত হয়েছেন। এরমধ্যে রয়েছে চাইবাসা কোষাগার থেকে ৩৭.৭ কোটি এবং ৩৩.১৩ কোটি টাকার প্রতারণা, দেওঘর কোষাগার থেকে ৮৯.২৭ কোটি, এবং ৩৬ কোটি টাকা দুমকা কোষাগার থেকে প্রতারনা। ২০১৮ সালে দুমকা মামলায় দোষী সাব্যস্ত হওয়ায় তাকে ৬০ লাখ টাকা জরিমানাও করা হয়েছিল।-zee24