মঙ্গলবার, ১১ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

সীমান্তবর্তী এলাকায় ট্রাক পার্কিংয়ের যাবতীয় দায়িত্ব পরিবহণ দফতর হাতে তুলে নিল

News Sundarban.com :
ফেব্রুয়ারি ৮, ২০২২
news-image

মুখ্যমন্ত্রীর ঘোষণা অনুযায়ী সীমান্তবর্তী এলাকায় ট্রাক পার্কিংয়ের যাবতীয় দায়িত্ব ও ব্যবস্থাপনা পরিবহণ দফতর নিজের হাতে তুলে নিল। উত্তর ২৪ পরগণার পেট্রোপোল, বনগাঁ এবং ঘোজাডাঙ্গা, কোচবিহারের চ্যাংড়াবান্ধা, আলিপুরদুয়ারের জয়গাঁও, মালদহের মহদীপুর, দক্ষিণ দিনাজপুরের হিলি, জলপাইগুড়ির ফুলবাড়ি এবং দার্জিলিংয়ের পানিট্যাঙ্কি ও শিলিগুড়ি- এই ট্রাক টার্মিনাল গুলির দায়িত্ব এখন থেকে তারাই সামলাবে।

আন্তর্জাতিক সীমানা থেকে ১৫ কিলোমিটারের মধ্যে অন্য কোনরকম পার্কিং তৈরি করা যাবে না বলে পরিবহণ দফতরের জারি করা বিজ্ঞপ্তিতে জানিয়ে দেওয়া হয়েছে। ট্রাক পার্কিংয়ের জন্য কত ভাড়া দিতে হবে সে ব্যাপারে স্পষ্ট নির্দেশিকা দেওয়া হয়েছে।

সেখানে জানানো হয়েছে ৩০০০ কেজি পর্যন্ত বহন ক্ষমতা সম্পন্ন ট্রাকগুলিকে ২৪ ঘণ্টার জন্য পার্কিং ফি দিতে হবে ১৫০ টাকা। তারপর প্রতি ঘণ্টা পিছু দশ টাকা করে ফি দিতে হবে।একই ভাবে ৭৫০০ কেজি বহন ক্ষমতা সম্পন্ন ট্রাকগুলিকে ২৪ ঘণ্টার জন্য ২০০ টাকা করে পার্কিং ফি দিতে হবে।

তারপর প্রতি ঘণ্টা পিছু ২০ টাকা করে দিতে হবে। ৭৫০১ থেকে ১৬৫০০ কেজি পর্যন্ত পার্কিংয়ের জন্য ২৪ ঘণ্টার জন্য ৩০০ টাকা দিতে হবে।তার পর প্রতি ঘণ্টা পিছু ৩০ টাকা করে দিতে হবে।